fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

প্রথম রুশ ভ্যাকসিনেই মৃত্যু পুতিন-কন্যার? ইয়েক্যাতেরিনা-র মৃত্যুতে কীভাবে পড়ল শোরগোল?

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: স্পুটনিক!  ভ্যাকসিন আবিস্কারে প্রথম রাশিয়া! হইচই পড়ে যায় রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘোষণায়। তিনি জানান, তাঁর স্বাস্থ্যমন্ত্রক এই ভ্যাকসিনকে অনুমোদন দিয়েছে। অনুমোদিত ভ্যাকসিনটি প্রথম প্রয়োগ করা হয়েছে রুশ প্রেসিডেন্টের মেয়ের দেহেই। এরপরই সোশ্যাল মিডিয়ায় দাবানলের মত ছড়িয়ে পড়ে খবর, রাশিয়ার করোনা প্রতিষেধক নেওয়ার পর মৃত্যু হয়েছে পুতিনের মেয়ে ইয়েক্যাতেরিনা-র।

প্রতিষেধকের কার্যকারিতা বোঝাতে প্রথম নিজের মেয়ের শরীরেই প্রতিষেধক প্রয়োগ করিয়েছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন। তারপরই সোশ্যাল মিডিয়ায় খবর ছড়িয়ে পড়ে, ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেওয়ার পরই মৃত্যু হয়েছে পুতিনের দ্বিতীয় মেয়ের। কিন্তু খবরটিকে সম্পূর্ণ ভুল বলে উড়িয়ে দিয়েছে রাশিয়া সরকার। একটা ছবিও ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়, যেখানে দেখা যায় একটি মেয়েকে প্রতিষেধক দেওয়া হচ্ছে। সেখানে মেয়েটিকে পুতিনের মেয়ে হিসেবে দাবি করা হলেও পরে জানা সেটি ভুয়ো ছবি।

Toronto Today নামে একটি ওয়েবসাইটে প্রকাশিত হয়, প্রতিষেধকের পার্শ্বপ্রতিক্রিয়ায় প্রাণ হারিয়েছেন পুতিন কন্যা। প্রতিবেদনে লেখা হয়, দ্বিতীয়বার ভ্যাকসিনের ডোজ নেওয়ার পরই নাকি তুমুল জ্বর আসে পুতিন কন্যার, সঙ্গে শুরু হয় কাঁপুনি, খিঁচ ধরা। এরপর তাঁর মৃত্যু হয় বলেও দাবি করা হয় ওয়েবসাইটের পক্ষ থেকে। যদিও ওই কানাডিয়ান ওয়েবসাইটটির দাবি করা খবর সম্পূর্ণই ভুয়ো বলে দাবি মস্কোর।এদিন এবিষয়ে উল্লেখ করে নিন্দা করা  হয় কানাডার রুশ দূতাবাসের পক্ষ থেকে।

Related Articles

Back to top button
Close