fbpx
গুরুত্বপূর্ণদেশবিনোদনহেডলাইন

শোকস্তব্ধ বলিউড… প্রয়াত বিশিষ্ট সঙ্গীত পরিচালক ওয়াজিদ খান

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: শোকস্তব্ধ বলিউড। মাত্র ৪২ বছর বয়সে মৃত্যু কোলে ঢলে পড়লেন বিশিষ্ট সঙ্গীত পরিচালক ওয়াজিদ খান। রবিবার গভীর রাতে মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে মারা যান তিনি। বেশ কিছুদিন ধরে কিডনি সমস্যায় ভুগছিলেন তিনি। ক্রমশ তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হয়। কয়েক মাস আগে ওয়াজিদের কিডনি ট্রান্সপ্লান্ট হয়। পরে আবার কিডনিতে সংক্রমণ হয় তাঁর। ভেন্টিলেশনে রাখা হয়েছিল এই বিশিষ্ট সঙ্গীত পরিচালককে। রবিবার থেকে তাঁর শারীরিক অবস্থা অবনতির দিকে যেতে শুরু করে। সোমবার সকালে মারা যান তিনি।

ওয়াজিদের ভাই সাজিদও সঙ্গীত পরিচালক। বলিউডে সাজিদ-ওয়াজিদ জুটি হিসেবেই পরিচিত ছিলেন তারা। একসঙ্গে অসংখ্য গানের সঙ্গীত পরিচালনা করেছেন। এছাড়া অনেক জনপ্রিয় গানেও কণ্ঠও দিয়েছেন ওয়াজিদ।

১৯৯৮ সালে বলিউডে প্রবেশ। তারপর সলমন খানের ‘প্যার কিয়া তো ডরনা কিয়া’ ছবি দিয়ে শুরু হয় সাজিদ-ওয়াজিদ জুটির পথচলা। সলমনের বেশিরভাগ ব্লকবাস্টার ছবির মিউজিক দিয়েছেন এই দুই ভাই। তার মধ্যে রয়েছে গর্ব, তেরে নাম, তুমকো না ভুল পায়েঙ্গে, পার্টনার, দবং ১, দবং ২, দবং ৩, ওয়ান্টেড, এক থা টাইগার প্রভৃতি। সঙ্গীত পরিচালক হওয়ার সঙ্গে সঙ্গে গায়কও ছিলেন ওয়াজিদ।

সম্প্রতি ইউটিউবে সলমনের করোনা সংক্রমণ নিয়ে গান ‘ভাই ভাই’-এর সুর তৈরি করেছেন এই জুটিই। এছাড়া সারেগামাপা ২০১২ ও সারেগামাপা সিঙ্গিং সুপারস্টার এই দুটি রিয়্যালিটি শোয়ে মেন্টরের ভূমিকাতেও দেখা গিয়েছে সাজিদ- ওয়াজিদকে। আইপিএল ৪-এর থিম সং গেয়েছিলেন ওয়াজিদ।

সঙ্গীত পরিচালক ওয়াজিদ খানের মৃত্যুতে শোকস্তব্ধ বলিউড। টুইট করে শ্রদ্ধা জানিয়েছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া, পরিনীতি চোপড়া, অভিনেতা বরুণ ধাওয়ান, গায়ক ও সঙ্গীত পরিচালক বিশাল দাদলানি, শঙ্কর মহাদেবন, জাভেদ আলি প্রমুখ।

সম্প্রতি বলিউডে একের পর এক মৃত্যুতে কার্যত শোকের ছায়া বলিউডে। কিছুদিন আগে প্রয়াত হন বিশিষ্ট তারকা ইরফান খান। তাঁর মৃত্যু শোক কাটতে না কাটতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বিশিষ্ট অভিনেতা ঋষি কাপুর। এবার ফের আরেক জন বিশিষ্ট মানুষকে হারাল সেলেব দুনিয়া।

Related Articles

Back to top button
Close