fbpx
পশ্চিমবঙ্গবিনোদনহেডলাইন

মঞ্চের পেছনের মানুষকে সামনে এনে পরিচয় করাচ্ছে সাঁইথিয়ার ওয়েক আপ

সুব্রত মুখোপাধ্যায়, সাঁইথিয়া : এতদিন এঁরা মঞ্চের পেছনে থেকে অক্লান্ত পরিশ্রম করে জেলাবাসীকে দারুন দারুন মঞ্চসফল নাটক উপহার দিয়েছেন। একটা নাটক সফল মঞ্চায়ন করতে এঁদের অবদান একটুকু কম নয়। অথচ সফলতার সমস্ত কৃতিত্ব শুষে নেন নাট্যপরিচালক থেকে অভিনেতা অভিনেত্রীরা। এইসব মঞ্চের পেছনের কুশলীরা পেছনেই থেকে যান। খুব কম লোকই এঁদের চেনেন বা জানেন।

সাঁইথিয়া ওয়েক আপ নাট্যগোষ্ঠী এই পেছনে থাকা নাট্যকুশলীদের সামনে নিয়ে এসে তাঁদের সঙ্গে জেলাবাসীকে পরিচয় করিয়ে দেবার উদ্দেশ্যে গত দশ সপ্তাহ ধরে অনলাইনে ‘মেঘে ঢাকা তারা ‘ নামে একটা অনুষ্ঠান সম্প্রচার করে চলেছে। অনুষ্ঠানের প্রযোজক ওয়েক আপ নাট্যদলের কর্ণধার তীর্থজিৎ ঘোষ জানান, এই মুহু্র্তে আমরা বীরভুম জেলার মঞ্চের পেছনে থাকা মানুষগুলোর সাথে পরিচয় করাচ্ছি, তাঁদের সুখ দুঃখ, ব্যাথা বেদনা ,রোজগারের অপ্রতুলতার কথা জেলাবাসীকে জানাচ্ছি। যা সাড়া পাচ্ছি তাতে পরবর্তীকালে সারা বাংলার মঞ্চসফল নাটকগুলির পেছনে যে সমস্ত কলাকুশলীরা আছেন তাদের সঙ্গে রাজ্যবাসীর পরিচয় করিয়ে দেব।

প্রত্যেক সপ্তাহের শনি ও রবিবার সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সন্ধ্যাবেলায় লাইভ অনুষ্ঠান সম্প্রচার হয়। শব্দযন্ত্রী নীলাঞ্জন মুখোপাধ্যায়, মেকআপ আর্টিস্ট জিতেন সিনহারা জানালেন, আমরা আপ্লুত, নাটকের সাথে আমরা বহু বছর ধরে যুক্ত রয়েছি কিন্তু ওয়েক আপ যেভাবে আমাদের কাজের সাথে আপামর জেলাবাসীর পরিচয় ঘটালেন তা অভুতপুর্ব। মনের কথা খুলে বলার এমন সুযোগ করে দেওয়ার জন্য এ ধরনের একটা ব্যবস্হাপনা করার জন্য ওয়েক আপ নাট্যদলকে আমরা অকুন্ঠ ধন্যবাদ জানাই।

Related Articles

Back to top button
Close