fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

বেতন বাড়ল জুনিয়র ডাক্তারদের, ঘোষণা চন্দ্রিমা ভট্টাচার্যের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: স্টাইপেন্ড বাড়ছে জুনিয়র ডাক্তারদের। এতদিন ইন্টার্ন চিকিত্‍সকরা পেতেন ২৩ হাজার ৬২৫ টাকা, সেটা বাড়িয়ে করা হল ২৮ হাজার ৫০ টাকা। মাসে ৪৪২৫ টাকা করে বাড়ল তাঁদের প্রাপ্য। আজ সোমবার, বিকেলে নবান্নে মন্ত্রিসভার বৈঠকের পরে সাংবাদিক বৈঠক করে এমনটাই জানালেন রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

চন্দ্রিমা বলেন, ‘রাজ্যের করোনা পরিস্থিতিতে প্রথম সারিতে দাঁড়িয়ে যেভাবে অকুতোভয় লড়েছেন জুনিয়র চিকিত্‍সকরা, তারই প্রাপ্য স্বরূপ তাঁদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই স্বীকৃতিতে উত্‍সাহ বাড়বে তাঁদের।’ এদিনই রাজ্য মন্ত্রিসভা এই বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। মনে করা হচ্ছে কোভিড-১৯ লড়াইয়ে চিকিৎসকদের অনবদ্য লড়াইকে কুর্নিশ জানাতেই বেতন বৃদ্ধির পথে হাঁটল রাজ্য সরকার। চন্দ্রিমা বলেন, ‘গত আড়াই মাস ধরেই চিকিৎসকদের পাশে সবরকমভাবে দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রী। সেই পথে হেঁটেই এই বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। এর ফলে আরও ভালভাবে কাজ করতে পারবেন জুনিয়র চিকিৎসকেরা।’ যদিও দীর্ঘদিন ধরেই বেতন বৃদ্ধি নিয়ে ইন্টার্ন ও হাউজস্টাফরা বিভিন্ন জায়গায় দাবি-দাওয়া জানিয়ে আসছিল। অবশেষে তাতেই শিলমোহর দিল রাজ্য সরকার।

আরও পড়ুন: কর্মীদের জন্য বিশেষ বাস পাঠাচ্ছে পুরসভা

প্রায় ১০ হাজার জুনিয়র ডাক্তার এতে উপকৃত হবেন বলেও জানান তিনি। জানা গেছে, শুধু ইন্টার্নদেরই নয়, এত দিন হাউস স্টাফদের স্টাইপেন্ড ছিল ৩৮ হাজার ৩৯১ টাকা। সেটি বেড়ে হল ৪৩ হাজার ৭৫৮ টাকা। পোস্ট গ্র্যাজুয়েট ট্রেনি প্রথম বর্ষের পড়ুয়াদের স্টাইপেন্ডও ছিল ৩৮ হাজার ৩৯১ টাকা, যা বেড়ে হল ৪৩ হাজার ৭৫৮ টাকা। পোস্ট গ্র্যাজুয়েট ট্রেনি দ্বিতীয় বর্ষের পড়ুয়াদের স্টাইপেন্ড ছিল ৪১ হাজার ৩৪৪ টাকা, যা বেড়ে হল ৪৭ হাজার ১২৪ টাকা। পোস্ট গ্র্যাজুয়েট ট্রেনি তৃতীয় বর্ষের পড়ুয়াদের স্টাইপেন্ড ছিল ৪৪ হাজার ২৯৭ টাকা, যা বেড়ে হল ৫০ হাজার ৪৯০ টাকা। পাশাপাশি পোস্ট ডক্টর ট্রেনি প্রথম বর্ষের চিকিত্‍সকরে ভাতা ছিল ৪৭ হাজার ২৫০ টাকা, যা বেড়ে হল ৫৩ হাজার ৮৫৬ টাকা। পোস্ট ডক্টর ট্রেনি দ্বিতীয় বর্ষের ডাক্তারদের ভাতা ছিল ৫০ হাজার ২০৪ টাকা, যা বেড়ে হল ৫৭ হাজার ২২২ টাকা। তৃতীয় বর্ষের ছিল ৫৩ হাজার ৭৫১ টাকা, যা বেড়ে হল ৬০ হাজার ৫৮৮ টাকা।

Related Articles

Back to top button
Close