fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বড়সড় রদবদল, কংগ্রেসের গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হল সলমন খুরশিদকে!

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দলের নেতৃত্ব বাছাই নিয়ে শুরু হয়ে গিয়েছে অন্তর্দ্বন্দ্ব। আগামী দিনে কংগ্রেস ফলের নেতৃত্ব কে দেবে সেই নিয়ে বিতর্কের শেষ নেই। দলে রদবদলের জন্য সনিয়া গান্ধীকে চিঠি লেখা ২৩ নেতার মধ্যে ছিলেন উত্তরপ্রদেশের বর্ষীয়ান নেতা জিতিন প্রসাদ ও রাজ বব্বর। তাঁদের নতুন কমিটিতে জায়গা হয়নি।

এদিকে নির্বাচনের আগে দলের ইস্তেহার তৈরির জন্য যে কমিটি তৈরি করা হয়েছে সেই কমিটির নেতৃত্ব দেবেন বর্ষীয়ান কংগ্রেস নেতা সলমন খুরশিদ বলে সূত্রের খবর। ইতিমধ্যেই কংগ্রেসের সাধারণ সম্পাদক, পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্বে থাকা প্রিয়ঙ্কা গান্ধী বঢড়া নিজের কাজ শুরু করে দিয়েছেন বলে খবর।

রবিবার সন্ধেবেলা কংগ্রেসের তরফে এই ঘোষণা করা হয়েছে।

গত বছর লোকসভা নির্বাচনের আগে উত্তরপ্রদেশে সাধারণ সম্পাদকের দায়িত্বে আনা হয় প্রিয়ঙ্কা গান্ধী বঢড়াকে। পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্ব পান প্রিয়ঙ্কা। তৎকালীন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী পশ্চিম উত্তরপ্রদেশের দায়িত্ব দেন তাঁর আস্থাভাজন জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার উপর, যিনি কয়েক মাস আগে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন।

অবশ্য গত লোকসভায় উত্তরপ্রদেশে সবথেকে খারাপ ফল হয় কংগ্রেসের। সনিয়া গান্ধী রায়বরেলী ধরে রাখতে পারলেও রাহুল গান্ধীকে অমেঠী কেন্দ্রে হারান বিজেপির স্মৃতি ইরানি। ফলে যোগী রাজ্যে নিজেদের ছবি বদলাতে মরিয়া হয়ে উঠেছে কংগ্রেস।

Related Articles

Back to top button
Close