fbpx
দেশহেডলাইন

আজ উত্তরপ্রদেশ ও পঞ্জাবে চলছে ভোটগ্রহণ, আলোচনার কেন্দ্রবিন্দুতে সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ আজ উত্তরপ্রদেশ বিধানসভার ভোট গ্রহণ চলছে।সাতটি দফার ভোটের তৃতীয় দিন আজ। সকাল ৭টা থেকে শুরু হয়েছে ভোটযুদ্ধ। শেষ হবে সন্ধ্যা ৬ টায়। উত্তরপ্রদেশের ১৬ টি জেলা জুড়ে ৫৯ টি আসনে শুরু হয়েছে ভোটগ্রহণ।

উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনের তৃতীয় দফার ভোট গ্রহণ শুরু হতেই স্ত্রীকে সঙ্গে নিয়ে ভোট দিলেন কংগ্রেস নেতা সলমন খুরশিদ ও তাঁর স্ত্রী লুইসি খুরশিদ। তিনি  ফারুকাবাদ সদর কেন্দ্র থেকে প্রার্থী হয়েছেন। নির্বাচন শুরু হতেই গুরুদ্বারে প্রার্থনা করলেন পঞ্জাবের বিদায়ী মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি। তিনি চমকৌর সাহিব ও ভাদৌর কেন্দ্র থেকে প্রার্থী হয়েছেন। নভজ্যোত সিং সিধু পূর্ব অমৃতসর থেকে প্রার্থী হয়েছেন। অন্যদিকে প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পঞ্জাব লোক কংগ্রেসের প্রধান ক্যাপ্টেন অমরিন্দর সিং পাটিয়ালা কেন্দ্র থেকে প্রার্থী হয়েছেন।

একদিকে পঞ্জাবে যেখানে লড়াই বহুমুখী, সেখানেই উত্তর প্রদেশের গদি দখলের লড়াই মূলত বিজেপি ও সমাজবাদী পার্টির মধ্যেই। তৃতীয় প্রতিদ্বন্দ্বী হিসাবে রয়েছে কংগ্রেস। ২০ ফেব্রুয়ারি একদিকে যেমন রয়েছে পঞ্জাবের বিধানসভা নির্বাচন। তেমনই আবার উত্তর প্রদেশে চলছে ভোটগ্রহণ। উত্তর প্রদেশের মোট ১৬টি জেলায় ও পঞ্জাবে এক দফাতেই ১১৭টি আসনে ভোট গ্রহণ হবে। ১১৭টি কেন্দ্রে মোট ১৩০৪ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে। ভোট গ্রহণের জন্য মোট ২৪ হাজার ৭৪০টি বুথ প্রস্তুত। এর মধ্যে ২০১৩টি বুথকে স্পর্শকাতর হিসাবে চিহ্নিত করা হয়েছে।

উত্তর প্রদেশে তৃতীয় দফার বিধানসভা নির্বাচন মোট ১৬টি  জেলার ৫৯টি কেন্দ্রে হতে চলেছে।  মোট ৬২৭ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন ২.১৫ কোটিরও বেশি ভোটার। এই দফায় আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব।

 

Related Articles

Back to top button
Close