fbpx
দেশহেডলাইন

কৃষক আন্দোলনের প্রতিবাদ জানাতে গিয়ে পুলিশের হাতে গ্রেফতার অখিলেশ যাদব

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গ্রেফতার হলেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। সোমবার সকাল থেকেই উত্তর প্রদেশে কৃষি আন্দোলনের প্রতিবাদ জানাচ্ছিলেন সপা প্রধান অখিলেশ। এরপর পুলিশ সমাজবাদী পার্টি প্রধান অখিলেশের প্রতিবাদকে রুখে দেওয়ার জন্য বিশেষ সক্রিয় থেকেছে। তারা ব্যবস্থা নিয়েছেন যাতে প্রত্যাশিত মাত্রায় আন্দোলন না করতে পারেন অখিলেশ ও তাঁর দলবল।

 

অখিলেশ আগেই ঘোষণা করেছিলেন, আজ, ৭ ডিসেম্বর থেকে উত্তরপ্রদেশ জুড়ে চলবে ‘কিষাণ যাত্রা’। নির্ধারিত কর্মসূচিতে যাওয়ার আগেই এদিন সকালে প্রথমে অখিলেশের বাড়ি ঘিরে নেয় লক্ষ্মৌ পুলিশ। বাড়ি থেকে একটু দূরে তিনি কৃষক আন্দোলনের সমর্থনে অবস্থান বিক্ষোভে বসেন। সেখানে তাঁকে নজরবন্দি করে রাখা হয়। পরে তাঁকে গ্রেফতার করে পুলিশ।  জানা গিয়েছে, আগে থেকেই ঠিক করা ছিল পায়ে হেঁটে, সাইকেলে, মোটর সাইকেলে ও ট্র্যাক্টরে প্রতিবাদে যোগ দেবেন কৃষকরা।

বিষয়টি নিয়ে সমাজবাদী পার্টির তরফে জানানো হয়, প্রথমে সরকার অমানবিক কৃষি আইন পাশ করিয়েছে, এখন প্রতিবাদীদের কণ্ঠ রোধ করতে চাইছে। এটা গণতন্ত্র বিরোধী। তবে পার্টির পক্ষ থেকে এ-ও বলা হয়েছে, অখিলেশকে আটকে কোনও লাভ হবে না। সূত্রের খবর, সারা রাজ্য জুড়ে কৃষকরা প্রতিবাদে সামিল হবেন। উত্তরপ্রদেশের প্রতিটি জেলা থেকে কৃষকরা আসবেন ও আন্দোলনে যোগ দেবেন বলে জানিয়েছে সমাজবাদী দল।

Related Articles

Back to top button
Close