fbpx
কলকাতাহেডলাইন

স্যানিটাইজ হল কলকাতা হাইকোর্ট, আগামীকাল থেকে স্বাভাবিক পথে বিচার প্রক্রিয়া,

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে চলছে আনলক-১, তবে এই পর্যায়ে বেশকিছু ক্ষেত্রে জনসাধারণকে ছাড় দিয়েছে কেন্দ্র। খুলছে সমস্ত ধরণে অফিস, কাছারি। সেই কারণেই আগামী ১১ তারিখ থেকে পরীক্ষামূলকভাবে খোলা হচ্ছে কলকাতা হাইকোর্ট। তবে অবশ্যই তার আগে সমস্ত রকমের স্বাস্থ্যবিধি মেনে গোটা হাইকোর্ট চত্ত্বরে হয়ে গেল স্যানিটাইজেশনের কাজ। হাইকোর্টের তিনটি ভবনেই জীবাণুমুক্ত করার কাজ চালান দমকল কর্মীরা। শুধুমাত্র এই ভবনগুলির বাইরের অংশই নয়, বরং সেগুলির ভেতরের অংশও স্যানিটাইজ করা হয় বলে জানা যাচ্ছে।

তবে হাইকোর্ট খোলার সঙ্গে সঙ্গেই যে আগের চেহারায় ফিরে যাবে এমন নয়। কোর্টের কাজকর্ম স্বাভাবিক হলেও জারি করা হবে একাধিক বিধি-নিষেধ। কঠোর ভাবে মেনে চলা হবে সামাজিক দূরত্ব। আদালত কক্ষে বিচারপতিরা ছাড়া উপস্থিত থাকতে পারবেন মাত্র তিনজন আদালত কর্মী। ছ’জনের বেশি আইনজীবী আদালত কক্ষে উপস্থিত থাকতে পারবেন না। হাইকোর্টের ভিতরে প্রয়োজন ছাড়া সাধারণের প্রবেশ থাকবে পুরোপুরি নিষিদ্ধ।

আরও পড়ুন: পুলিশ-প্রশাসন শাসক দলের ফ্রন্টলাইন ওয়ার্কার হিসেবে কাজ করছে: রাজ্যপাল

এই প্রসঙ্গে হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেল রাই চট্টোপাধ্যায় জানান, “করোনার কারণে দীর্ঘদিন বন্ধ ছিল আদালত। শুধুমাত্র জরুরি মামলাগুলির শুনানি হয়েছে ভিডিয়ো কনফারেন্সে। অবশেষে আগামীকাল থেকে খুলছে আদালত। সেখানে উপস্থিত হবেন হাইকোর্টের বিচারপতিরা, কোর্ট অফিসাররা ও অন্যান্য আদালত কর্মীরা, আইনজীবী ও বিচারপ্রার্থীরা। তাই সবার কথা মাথায় রেখে আগাম সতর্কতা হিসেবে এই কাজগুলি করে নেওয়া হয়েছে।

 

Related Articles

Back to top button
Close