fbpx
দেশহেডলাইন

আহমেদাবাদ ‘মিনি পাকিস্তান’! ক্ষমা চাইতে হবে শিবসেনা সাংসদকে, দাবি গেরুয়া শিবিরের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কয়েকদিন আগেই  মুম্বইকে পাক অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা করে বিতর্কের মুখে পড়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানওয়াত। তারপরেই সেই বিতর্কে ঢুকে পড়ে শিবসেনা।  গুজরাতের আহমেদাবাদকে মিনি পাকিস্তানের সঙ্গে তুলনা করেছেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। আর এই মন্তব্যের জন্য তাঁকে গুজরাত ও গুজরাতবাসীর কাছে ক্ষমা চাইতে হবে বলে দাবি করেছে বিজেপি।

সাংবাদিকদের সামনে কথা বলতে গিয়ে সঞ্জয় রাউত বলেন, যেমনভাবে কঙ্গনা রানাওয়াত মুম্বইকে পাক অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা করেছেন, তাঁর কি সাহস রয়েছে আহমেদাবাদকে মিনি পাকিস্তানের সঙ্গে তুলনা করার। তিনি বলেন, “যদি ওই মেয়েটা মুম্বই ও মহারাষ্ট্রকে মিনি পাকিস্তান বলার জন্য ক্ষমা চান, তাহলে আমরা ভেবে দেখব। তাঁর কি সাহস রয়েছে একই কথা আহমেদাবাদের নামে বলার?”

আর এই কথাতেই ক্ষুব্ধ বিজেপি। গুজরাতের বিজেপির মুখপাত্র ভরত পান্ডিয়া বলেন, শিবসেনা নেতা আহমেদাবাদকে মিনি পাকিস্তানের সঙ্গে তুলনা করে গুজরাত রাজ্যকে অপমান করেছেন। তিনি বলেন, “সঞ্জয় রাউতের উচিত গুজরাত, আহমেদাবাদ ও এখানকার বাসিন্দাদের কাছে ক্ষমা চাওয়া।”

ভরত পান্ডিয়া আরও বলেন, গুজরাত ও গুজরাতবাসীর নামে সুযোগ পেলেই খারাপ কথা বলা বন্ধ করুক শিবসেনা। তিনি বলেন, “এটা গান্ধীজি ও সর্দার পটেলের গুজরাত। ৫৬২ জন রাজাকে এক করে দেশের শক্তি ও একতা বাড়িয়েছেন সর্দার পটেল। জুনাগড় ও হায়দরাবাদকে পাকিস্তানে যাওয়া থেকে আটকান তিনি। তাঁর সাহস ও শক্তির কথা সবাই জানে। তাই হিংসা ও খারাপ মনোভাব থেকে বারবার এই ধরনের কথা বলে শিবসেনা।”

Related Articles

Back to top button
Close