fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সরনা ধর্মকে স্বীকৃতির দাবিতে রেল অবরোধ ঝাড়খন্ড দিষম পার্টির

মিল্টন পাল,মালদা: ঝাড়খন্ড দিষম পার্টির রেল অবরোধ ও জাতীয় সড়ক অবরোধের জেরে ব্যাপক যানজটের সৃষ্টি হয় মালদা জেলায়। রবিবার সকাল থেকে মালদার আদিনা স্টেশনে এবং আটমাইল এলাকায় রেল ও  নম্বর জাতীয় সড়ক অবরোধ করে ঝাড়খন্ড পার্টির সদস্যরা। এর জেরে বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে পড়ে দার্জিলিং মেল,পদাতিক এক্সপ্রেস,কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস সহ বেশকিছু ট্রেন। জাতীয় সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

ঝাড়খন্ড দিষম পার্টির নেতা মোহন হাঁসদা জানান,বারবার সরকারের কাছে আমাদের সরনা ধর্ম সহ একাধীক দাবি গুলি রাখা হয়েছিল। কিন্তু তা মানা হয়নি।সরনা ধর্মকে স্বীকৃতির জন্য বহুদিন ধরে আমরা লড়াই করছি।বারবার সরকারের কাছে আবেদন জানিয়েছি কিন্তু তা রাখা হয়নি সেই কারণেই আমরা অবরোধ করেছি।
যদিও অবরোধকারীদের বিরুদ্ধে সরব হয়েছেন উত্তর মালদার বিজেপি সংসদ তথা বিজেপির আদিবাসী নেতা খগেন মুর্মু। তিনি বলেন যে কোনো দাবি নিয়ে আলোচনা হতে পারে সরকারের সাথে। কিন্তু এ ধরনের অবরোধ করে কাজের কাজ কিছু হবে না সাধারণ মানুষ হেনস্থা হচ্ছে।

তৃণমূলের কো-অডিনেটর দুলাল সরকার বলেন,আদিবাসীদের সঙ্গে রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। কেন্দ্রীয় সরকারের বঞ্চনার জন্য আদিবাসী সম্প্রদায়ের মানুষদের কোন রকম সাহায্য তারা করে না। ফলে তারা তাদের দাবি আদায়ের জন্য অবরধ বিক্ষোভ করেছে।

Related Articles

Back to top button
Close