fbpx
একনজরে আজকের যুগশঙ্খকলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

বিক্ষিপ্ত অশান্তি, ভবানীপুরে ভোটগ্রহণ শান্তিতেই 

নিজস্ব প্রতিনিধি: কিছু বিক্ষিপ্ত অশান্তির ঘটনা বাদ দিলে বৃহস্পতিবার মোটের উপর ভবানীপুর বিধানসভার উপনির্বাচন নির্বিঘ্নেই শেষ হয়েছে। কমিশন সূত্রে খবর, এদিন বিকেল ৫টা পর্যন্ত ৫৩.৩২ শতাংশ ভোট পড়েছে ভবানীপুরে। তবে বিকেল পাঁচটার পরেও বহু বুথে ভোটদান প্রক্রিয়া চলায় শতাংশের হার বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। গত বিধানসভা নির্বাচনে ভবানীপুরে ভোট পড়েছিল ৬১ শতাংশের কিছু বেশি। বৃহস্পতিবার সকাল থেকেই ভোটের লাইনে দেখা গিয়েছে ভবানীপুরবাসীকে। বিভিন্ন বুথে ঘুরেছেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। বিষয়টি নিয়ে তৃণমূলের অভিযোগ, ২০টি গাড়ির কনভয় নিয়ে ঘুরেছেন তিনি। তার জেরে বাড়ছে যানজট এবং বুথে গিয়ে ভোট প্রক্রিয়া শ্লথ করার চেষ্টা করছেন তিনি। যদিও বিজেপি সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে।

এদিন ভুয়ো ভোটারের অভিযোগে খালসা হাইস্কুলে উত্তেজনা ছড়ায়। ভোটার কার্ড ছাড়াই খালসা হাইস্কুলে ভোট দিতে এসেছিলেন এক ব্যক্তি। এই অভিযোগ তোলে বিজেপি। বিষয়টি নিয়ে বিজেপি এবং তৃণমূল কর্মীরা বচসায় জড়িয়ে পড়েন। এছাড়া ভবানীপুর বিধানসভার ১৫৯ নম্বর বুথ থেকে তাদের এজেন্টকে হুমকি এবং বের করে দেওয়ার অভিযোগ তুলেছে বিজেপি। সেই সঙ্গে বিজেপি-র অভিযোগ বেশ কয়েকটি বুথে রিগিং করা হয়েছে। এই অভিযোগ তারা নির্বাচন কমিশনকে জানিয়েছে। যদিও কমিশন বিজেপির অভিযোগ উড়িয়ে দিয়েছে। এদিন ভবানীপুরের প্রতিটি বুথেই সিপিএমের সক্রিয় উপস্থিতি দেখা গিয়েছে। বিভিন্ন বুথে ঘুরেছেন সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস। বিকেল পাঁচটা পর্যন্ত ভবানীপুরের উপনির্বাচন নিয়ে কমিশনের কাছে ২৩টি অভিযোগ জমা পড়েছে। যদিও এদিন সন্ধ্যায় বামেদের পক্ষে রবীন দেব বলেন,” আমরা ৩২টি অভিযোগ জানিয়েছি কমিশনের কাছে”।

এদিন নির্বাচন ঘিরে  সৌজন্যও দেখা গিয়েছে। সিপিএমের ক্যাম্পের সামনে এসেছিলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। তখন ক্যাম্প অফিসে সিপিএমের কর্মীরা বসে চা খাচ্ছিলেন। তাঁরা মন্ত্রীকে সেখানে অভ্যর্থনা জানান। এরপর তাঁদের সঙ্গে বসে চা খান ফিরহাদ। এদিন সিপিএম ক্যাম্প অফিসে বসে চায়ে চুমুক দিতে দিতে ফিরহাদকে বলতে শোনা গিয়েছে, ‘‘ এরা সবাই পাড়ার ছেলে। এর মধ্যে রাজনীতির বিষয় নেই।’’ একই সুরে সেখানে থাকা সিপিএম কর্মীরাও জানিয়েছেন, তাঁদের মধ্যে কোনও রেষারেষি বা দ্বন্দ্বের পরিবেশ নেই।

এদিন মুর্শিদাবাদের জঙ্গিপুর এবং সামশেরগঞ্জেও শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে। নির্বাচন ঘিরে কোনও পক্ষই বড় অভিযোগ করতে পারেনি। তিনটি বিধানসভা কেন্দ্রের ফল প্রকাশ হবে রবিবার।

Related Articles

Back to top button
Close