fbpx
দেশশিক্ষা-কর্মজীবনহেডলাইন

দিল্লিতে ৩১ অক্টোবর পর্যন্ত বন্ধ থাকবে স্কুল, নির্দেশিকা জারি করল কেজরিওয়াল সরকার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা এখনও নিয়ন্ত্রণের মধ্যে নয়। যতই দিন যাচ্ছে ততই অবস্থা শোচনীয় পথে হাঁটছে। তার মধ্যেই দেশের অর্থনৈতিক অবস্থার কথা বিবেচনা করে লকডাউন করার পথে হাঁটছে না রাজ্যগুলি। এই অবস্থায় দেশের অবস্থা কথা চিন্তা করে এখনই স্কুল না খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আপাতত ৩১ অক্টোবর পর্যন্ত বন্ধ থাকছে স্কুল। এমনই সিদ্ধান্ত নিয়েছে দিল্লির সরকার।
এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, একজন অভিভাবক হিসেবে অবস্থা গুরুত্ব বিবেচনা করে এই সিদ্ধান্ত নিয়েছেন। কারণ শিশুদের স্বাস্থ্যের কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে দিল্লির অবস্থা ক্রমশই মারাত্মক হয়ে উঠেছিল। সেইসময় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে পরামর্শ করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তারপরেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

প্রসঙ্গত, এর আগে ৫ অক্টোবর পর্যন্ত স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল কেজরি সরকার। এরপর করোনা পরিস্থিতিতে রাজ্যের কথা চিন্তা করে ফের স্কুল বন্ধের মেয়াদ বাড়ানো হল দিল্লিতে। দিল্লি ক্যান্টের সঙ্গে সম্পর্কিত বেসরকারি স্কুলগুলির ক্ষেত্রেও এই নিয়ম প্রযোজ্য থাকবে। ৩১ অক্টোবরের পরে স্কুল খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন:রান্না করার সময়ে গ্যাস সিলিন্ডার বাস্ট করে উড়ে গেল গৃহস্থের বাড়ির চাল, আহত বধূ

অন্যদিকে দিল্লির মতো দেশেও করোনা সংক্রমণ বেড়েই চলেছে। শেষ ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন আরও ৭৫ হাজার ৮২৯ জন। এই সময়ের মধ্যে নতুন করে মৃত্যু হয়েছে আরও ৯৪০ জনের। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লক্ষ ৪৯ হাজার ৩৭৪ জন।

Related Articles

Back to top button
Close