fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনে দ্বিতীয়বার করোনার সংক্রমণ! এবার আক্রান্ত ২ আয়া

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কিছুদিন আগেও স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনের তিন জনের শরীরে ঘাঁটি গেঁড়েছিল মারণ নোভেল করোনাভাইরাস। এবার ফের ২ জন আয়ার শরীরে এই ভাইরাসের হদিশ মিলল। আক্রান্ত দু’জনকে টালিগঞ্জের এম আর বাঙ্গুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গোটা হাসপাতাল জীবাণুমুক্ত করার পাশাপাশি তাদের সংস্পর্শে আসা সকলকেই কোয়ারেন্টাইনে পাঠিয়ে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, রাজ্যে যে ক’টি জায়গার ল্যাবরেটরিতে করোনা ভাইরাসের টেস্টিং চলছে, তার মধ্যে স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিন অন্যতম। প্রথম ৩ জনের শরীরে এই ভাইরাসের অস্তিত্ব পাওয়ার পরেও কি ভাবে ফের মিলল সংক্রমণ, স্বাভাবিক ভাবেই সেই প্রশ্ন উঠেছে। তাহলে কি প্রথম বারের পর পর্যাপ্ত সুরক্ষা ব্যবস্থা নেওয়া হয়নি? যদিও সেই দাবি খারিজ করেছেন সংশ্লিষ্ট হাসপাতালের অধিকর্তা ডা: প্রতীপ গুহ।

আরও পড়ুন: লকডাউন কেড়ে নিয়েছে জীবিকা সংকটে নদী নির্ভর শ্রমিকরা

জানা গিয়েছে, রোগীদের দেখাশোনার পাশাপাশি এই দুই আয়ার কাজ ছিল মূলত বাজারে ঘুরে ঘুরে চিকিৎসক এবং রোগীদের জন্য ফল-সহ অন্যান্য খাবার কিনে আনা। কিন্তু তাদের পর্যাপ্ত সুরক্ষা সরঞ্জাম দেওয়া হয়েছিল। তবুও দিন কয়েক পরেই অসুস্থ হয়ে পড়েন ওই দু’জন। তাঁদের নমুনা পরীক্ষা করতে পাঠানো হয়। রবিবার তাঁদের পরীক্ষার রিপোর্ট হাতে আসে। তাতেই জানা যায়, ওই দুই মহিলা করোনা আক্রান্ত।

উল্লেখ্য, দুই আয়ার আগে আরও তিন জনের শরীরে করোনা সংক্রমণের হদিশ পাওয়া গিয়েছিল। তাঁদের মধ্যে একজন স্টোর কিপার কাম ফার্মাসিস্ট এবং দু’জন গ্রুপ ডি কর্মী। হাসপাতাল অধিকর্তা ডা: প্রতীপ গুহ বলেন, ‘ঘটনাটি নিছকই কাকতালীয়। হাসপাতালে যথেষ্ট সুরক্ষা ব্যবস্থা ছিল। তবে দুই আয়ার করোনা রিপোর্ট পজিটিভ হওয়ার পরই সবরকম সতর্কতা নেওয়া তাঁদের সংস্পর্শে আসা প্রত্যেককে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। সকলের করোনা পরীক্ষা করা হবে।’

Related Articles

Back to top button
Close