fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

এসবিআই এটিএম-এ ধর্মঘট পালন নিরাপত্তা রক্ষীদের

সুদর্শন বেরা, পশ্চিম মেদিনীপুর: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই) এ রাজ্যে তাদের এটিএম থেকে ৪ হাজারেরও কিছু বেশি কর্মী (কেয়ারটেকার) ছাঁটাইয়ের পরিকল্পনা করেছে। এর বিরোধিতা করে এআইইউটিইউসি অনুমোদিত ব্যাঙ্কের কন্ট্রাক্ট কর্মীদের সংগঠন ‘কন্ট্রাকচুয়াল ব্যাঙ্ক এমপ্লয়িজ ইউনিটি ফোরাম’ সহ অন্যান্য কয়েকটি ইউনিয়ন  সোমবার রাজ্যের সমস্ত এসবিআইয়ের এটিএম-এ ২৪ ঘণ্টার কর্মবিরতির ডাক দেয়। সর্বশেষ খবর পাওয়া অনুযায়ী, রাজ্যের প্রায় সমস্ত এসবিআই এটিএম -এর দরজা বন্ধ ছিল।

ধর্মঘট সফল হওয়ার জন্য ‘ব্যাঙ্ক এমপ্লয়িজ ইউনিটি ফোরাম, পশ্চিমবঙ্গ’-এর সাধারণ সম্পাদক গৌরীশঙ্কর দাস ধর্মঘটী কেয়ারটেকার সহ সমস্ত ব্যাঙ্ক কর্মচারী এবং গ্রাহকদের অভিনন্দন জানিয়েছেন। এরই সঙ্গে, দাবি আদায় না হওয়া পর্যন্ত এই আন্দোলনকে আরও এগিয়ে নিয়ে শক্তিশালী করার জন্য তিনি ধর্মঘটী কর্মীদের প্রতি আহ্বান জানান। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এটিএম কাউন্টারগুলির নিরাপত্তার দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষীদের মধ্যে প্রায় চারহাজার কর্মীদের ছাঁটাই করার প্রক্রিয়া শুরু করেছে ব্যাংক কর্তৃপক্ষ। তার প্রতিবাদ জানিয়ে সোমবার গোটা রাজ্য জুড়েএস বিআইএটিএম ধর্মঘটের ডাক দেয় ওই সংগঠন। যার ফলে বেশির ভাগই এটিএম বন্ধ ছিল। এটিএম বন্ধ থাকায় সমস্যায় পড়েছেন গ্রাহকরা।

যেভাবে রাতের অন্ধকারে নিরাপত্তারক্ষীদের কাজ থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এসবিআই তার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য ওই সংগঠনের পক্ষ থেকে বৃহত্তর আন্দোলনে নামার হুমকি দিয়েছে। যখন করোনা পরিস্থিতিতে মানুষ অসহায় অবস্থার মধ্যে দিন কাটাচ্ছে, তখন নিরাপত্তারক্ষীদের কাজ থেকে বাদ দেওয়ার  সিদ্ধান্ত নিয়েছে এস বিআই। তার বিরুদ্ধে ওই কর্মীদের পাশে দাঁড়িয়েছে বিভিন্ন সংগঠন। এটিএম ধর্মঘট সফল হয়েছে বলে ওই  সংগঠনের পক্ষ থেকে জানানো হয়। ওই ধর্মঘটের প্রভাব মেদিনীপুর শহর সহ জেলার প্রতিটি এলাকায় পড়ে বলে ওই সংগঠনের পক্ষ থেকে জানানো হয়।

Related Articles

Back to top button
Close