fbpx
একনজরে আজকের যুগশঙ্খদেশ

সাংবাদিক হত্যা মামলায় স্বঘোষিত ধর্মগুরু রাম রহিমকে আজীবন কারাবাসের সাজা

নিজস্ব প্রতিনিধি: সাংবাদিক রণজিৎ সিং হত্যাকাণ্ড মামলায় রাম রহিমের যাবজ্জীবন সাজা শোনাল আদালত। এই খুনের মামলায় আগেই দোষী সাব্যস্ত হয়েছিল স্বঘোষিত ধর্মগুরু গুরমীত রাম রহিম। এবার তাকে আজীবন কারাবাসের নির্দেশ দিল পঞ্চকুলার বিশেষ সিবিআই আদালত।

উল্লেখ্য, রাম রহিমের বিরুদ্ধে বিভিন্ন সময় বহু গুরুতর অভিযোগ উঠেছিল। সেই সংক্রান্ত সংবাদ পরিবেশন করেছিলেন সাংবাদিক রণজিৎ সিং। এরপর ২০০২ সালে তাঁকে গুলি করে হত্যা করা হয়। যে খুনের ঘটনায় সরাসরি জড়িত ছিল রাম রহিম। সে ব্যাপারে যথাযথ প্রমাণ হাতে এসে যায় তদন্তকারীদের। তারই সাজা শোনানো হল সোমবার।

এদিন পঞ্চকুলার বিশেষ সিবিআই আদালত জানিয়ে দেয়, সাংবাদিক হত্যা মামলায় ডেরা সাচ্চা সওদার প্রধান রাম রহিমের আজীবন কারাবাসের শাস্তি হল। তার পাশাপাশি আরও চারজনেরও একই সাজা ঘোষণা করা হয়েছে। সেই চার অপরাধী হল কিষণ লাল, জশবীর সিং, অবতার সিং এবং সবদিল। আজীবন কারাবাসের সঙ্গে ৩১ লক্ষ টাকা জরিমানাও করা হয়েছে রাম রহিমকে। বাকি দোষীদের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এই জরিমানার টাকার অর্ধেক দেওয়া হবে নিহত সাংবাদিক রণজিৎ সিংয়ের পরিবারকে।

এর আগে সাংবাদিক হত্যা মামলায় রাম রডহিম-সহ পাঁচজনকে দোষী সাব্যস্ত করেছিল আদালত। সোমবার মামলার রায়দানে ভারচুয়ালি উপস্থিত হয়েছিল রাম রহিম।

উল্লেখ্য দুই আশ্রমিককে ধর্ষণের অভিযোগে ২০১৭ সাল থেকে রোহতক জেলার কারাগারে রয়েছে রাম রহিম। সেখান থেকেই এদিন শাস্তির কথা জানতে পারে স্বঘোষিত ধর্মগুরু। বাকি চার অপরাধী সশরীরে হাজির ছিল আদালতে।

Related Articles

Back to top button
Close