fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

অবশেষে স্বস্তি, ২৫ টাকা কেজি দরে আলু বিক্রি শুরু হল

দিব্যেন্দু রায়, কাটোয়া: সরকারি ব্যাবস্থাপনায় ২৫ টাকা কেজি দরে আলু বিক্রি শুরু হল কাটোয়ায় । বৃহস্পতিবার থেকে রাজ্য সরকারের কৃষিজ বিপনন দফতর ও পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের উদ্যোগে এবং নিয়ন্ত্রিত বাজার কমিটির ব্যবস্থাপনায় কাটোয়া শহরের আরএমসি মার্কেটে আলু বিক্রি শুরু করা হয়েছে ।

উৎসবের মরশুমে আলুর দাম এক ধাপে অনেকটা বেড়ে যায় । আলু কারবারিরা ইচ্ছাকৃতভাবে আলুর দাম বাড়িয়ে দিয়েছেন বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের । ফলে চড়া দামেই আলু কিনতে হচ্ছিল কাটোয়ার ক্রেতাদের । বৃহস্পতিবার পর্যন্ত কাটোয়ার সব্জি বাজারে আলু কেজি প্রতি ৩৮ – ৪০ টাকায় বিক্রি হচ্ছিল বলে জানা গেছে । এরপর সরকারিভাবে যদি আলু বিক্রি না করা হত তাহলে কালীপুজোতে আলুর দাম সাধারন মানুষের নাগালের বাইরে চলে যেত বলে মনে করছে স্থানীয় মানুষ ।

এদিন সরকারি উদ্যোগে কাটোয়া শহরে পাঁচঘড়ায় আরএমসি মার্কেটে ২৫ টাকা কেজি দরে জ্যোতি আলু বিক্রি শুরু করা হয়েছে । বাজার মুল্যের থেকে কেজি প্রতি অনেকটা দাম কম হওয়ায় স্বভাবতই আলু কেনার জন্য লম্বা লাইন পড়ে যায় । স্থানীয়দের দাবি, নতুন আলু না ওঠা পর্যন্ত এই কাউন্টার চালানো হোক। তাতে গৃহস্থের অনেকটা সাশ্রয় হবে । কাটোয়ার নিয়ন্ত্রিত বাজার কমিটির আধিকারিক গৌতম কুণ্ডু বলেন, ” আপাতত ২০ কুইন্টল আলু এসেছে। এরপর আরও আসবে। চাহিদা অনুপাতে আমরা এই কাউন্টার চালাবো ।”

Related Articles

Back to top button
Close