fbpx
দেশহেডলাইন

জোরালো ধাক্কা শেয়ার বাজারে, গত ৬ মাসের উপার্জিত মুনাফা ৬ দিনেই খোয়ালেন বিনিয়োগকারীরা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা ধাক্কা সামলে উর্ধ্বমুখী শেয়ার বাজারে শনির দশা। টানা ছয় দিন ধরে শেয়ার বাজারে পতন চলছে। এর জেরে গত ছয় মাসে শেয়ার বাজারে যাঁরা সবচেয়ে বেশি উপার্জন করেছেন তাঁরাই সবচেয়ে বেশি খোয়ালেন শেষ ছয় দিনে। বিনিয়োগকারীদের প্রায় ১০ লক্ষ কোটি টাকা এই ধসের জেরে ধুয়ে মুছে সাফ হয়ে গিয়েছে। গত ৬ দিনে প্রায় ২৫০০ পয়েন্ট পতন হয় সেনসেক্সের। শুধুমাত্র এদিনই এক ধাক্কায় ১১০০ পয়েন্ট পড়ে যায় সেনসেক্স। এর জেরে গত ছয় মাসে শেয়ার বাজারে যাঁরা সবচেয়ে বেশি উপার্জন করেছেন তাঁরাই সবচেয়ে বেশি খোয়ালেন শেষ ছয় দিনে।

বৃহস্পতিবার দুপুর দুটো নাগাদও সেনসেক্সের কাঁটা ৭০০ পয়েন্ট পতন হয় লালের ঘরে ছিল। তবে শেষ একঘণ্টার লেনদেনে আরও পতন শুরু হয় শেয়ার বাজারে। প্রায় ৪০০ পয়েন্ট সেনসেক্স পড়ে শেষ দেড় ঘণ্টার ব্যবধানে। বুধবার বাজার বন্ধের সময় সেনসেক্স ছিল ৩৭,৬৬৮.৪২ পয়েন্টে। আর বৃহস্পতিবারের ধসের পর বাজার শেষ হয় ৩৬,৫৫৩.৬০ পয়েন্টে।

একইভাবে বুধবার বাজার বন্ধের সময় নিফটি ছিল ১১,১৩১.৮৫ পয়েন্টে। এদিন সকালে নিফটি খোলে ১১,০১১ পয়েন্টে। ডে হাই করে ১১,০১৫.৩০ পয়েন্ট এবং ডে লো ১১ হাজার ভেঙে ১০,৮০৫.৫৫ পয়েন্টে। আগস্ট মাসের ৩ তারিখের পর এদিনই প্রথম নিফটি ১১ হাজারের গণ্ডির নিচে নামল।

Related Articles

Back to top button
Close