fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

‘বিশ্বভারতীতে সেক্স র‍্যাকেট চলে বলে জানি না’:অনুপম হাজরা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিশ্বভারতীর মেলার মাঠে পাঁচিল তোলা নিয়ে সরগরম ছিল রাজ্য রাজনীতি। বেশকিছু দিন ধরে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে। মেলার মাঠে বিভিন্ন অসামাজি কাজ চলে, দেহ ব্যবসাও হয় এমনই বিস্ফোরক অভিযোগ করেছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুত্ চক্রবর্ত্তী ও বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভাপতি অগ্নিমিত্রা পাল। কিন্তু এই অভিযোগ মানতে নারাজ দলেরই নেতা অনুপম হাজরা ।

রবিবার বোলপুরে ছিলেন বিজেপি নেতা অনুপম হাজরা। সেখান থেকেই বিশ্বভারতী  ইস্যুতে মুখ খোলেন তিনি। সেই সময়ই মেলার মাঠে ‘দেহব্যবসা’র সত্যতা নিয়ে প্রশ্ন করা হলে তিনি সাফ জানান, তাঁর নজরে কোনওদিন এমন কিছু পড়েনি। বিশ্বভারতীর ছাত্র থাকাকালীন বা পরবর্তীতেও এমন কিছু শোনেননি তিনি। এরপরই দলের নেত্রী অগ্নিমিত্রা পলকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘বিশ্বভারতী নিয়ে আমরা সকলে দল বেঁধে লড়ছি। কিন্তু তার মানে এটা নয়, এমন ঐতিহ্যবাহী একটি শিক্ষাপ্রতিষ্ঠানের নামে ভুলভাল মন্তব্য করব। সেখানকার সম্মানহানীকর কিছু বলব। আমি ছাত্র থাকাকালীন মেলার মাঠে অসামাজিক কাজ কখনও দেখিনি। এরকম অভিযোগ যে বা যাঁরা করেছেন, মন্তব্যের দায় তাঁদেরই। ‘

আরও পড়ুন: প্রতীক্ষার অবসান, দীর্ঘ ছ’মাস মাস পর দেশের ১২টি রাজ্যে আংশিকভাবে খুলল স্কুল

এদিন বিশ্বভারতী প্রসঙ্গে শাসকদলকেও একহাত নেন অনুপম। বলেন,”বিশ্বভারতীতে যেটা হয়েছে সেটা ঐতিহাসিকরা ব্যাপার। কখনো আপনি দেখেছেন একটা সেন্ট্রাল ইউনিভার্সিটিতে জেসিবি এনে গেট ভাঙ্গা হচ্ছে? যে দলের যেমন কালচার! ট্রাক্টর নিয়ে আশেপাশের গ্রাম থেকে লোক এনে যেভাবে বর্বরোচিত আক্রমণ করা হয়েছে আমার মনে হয় সেটা কখনও মেনে নেওয়া যায় না।”

Related Articles

Back to top button
Close