fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের নির্দেশকে আপত্তি জানিয়ে বাতিল করার দাবিতে উপাচর্যের দ্বারস্থ SFI

কৃষ্ণা দাস, শিলিগুড়ি:  বিশ্ববিদ্যালয় ও কলেজ গুলিতে শেষবর্ষ বা অন্তিম সেমিস্টারের পরীক্ষা সংক্রান্ত বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের নির্দেশিকাকে আপত্তি জানিয়ে এবার উপাচার্যের  দ্বারস্থ  হলো
উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের বামপন্থি ছাত্র সংগঠন। করোনা আবহে ছাত্র-ছাত্রীদের সুরক্ষার দিকটি বিবেচনা করে আপাতত কোন পরীক্ষাই যাতে না নেওয়া হয়, এবং বিশ্ববিদ্যালয়ের ফি মকুব সহ একগুচ্ছ আবেদন জানিয়ে উপাচার্যের কাছে একটি স্মারকলিপিও  প্রদান করল এসএফআই। বৃহস্পতিবার এসএফআই-এর জেলা সম্পাদক সহ উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের এসএফআই এর ছাত্র-ছাত্রীরা রেজিস্টারের হাতে সেই স্মারকলিপি তুলে দেয়।
উল্লেখ্য, গত ৬ জুলাই ইউজিসি নির্দেশিকা দিয়ে জানিয়েছে, বিশ্ববিদ্যালয় ও কলেজ গুলিকে  টার্মিনাল সেমিস্টারের পরীক্ষা নিতে হবে ৩ সেপ্টেম্বরের মধ্যে। ছাত্র, ছাত্রীদের করোনা সংক্রমন থেকে সুরক্ষিত রাখতে সেই প্রস্তাবে আপত্তি জানিয়ে প্রধান মন্ত্রীর কাছে চিঠিও দেয় রাজ্য সরকার। এরপর ইউজিসি’র সেই নির্দেশিকাকে আপত্তি জানিয়ে বাতিল করার অনুরোধ জানালো দার্জিলিং জেলা বামপন্থি ছাত্র সংগঠন।
“নো ক্লাস, নো এক্সাম” এই শ্লোগানকে সামনে রেখে এদিন, অবিলম্বে মঞ্জুরি কমিশনের নির্দেশিকা বাতিল সহ বিশ্ববিদ্যালয় সহ কলেজের পরীক্ষার ফর্ম ফিলাপ ও সেমিস্টারের সম্পূর্ণ ফি মকুবের দাবী জানিয়ে উপাচার্যকে একটি স্মারকলিপি জমা করে  এসএফআই। পাশাপাশি পরীক্ষা সংক্রান্ত সিদ্ধান্ত নেবার আগে  ছাত্র, শিক্ষক, ছাত্র সংগঠন গুলির সাথে মতবিনিময় করেই পরীক্ষা সংক্রান্ত বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিক বিশ্ববিদ্যালয় বলে দাবী করেন তারা।দার্জিলিং জেলা সম্পাদক শঙ্কর মজুমদারে নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা রেজিস্টারের মারফৎ উপাচর্যের হাতে তুলে দেয় স্মারকলিপিটি।  উপস্থিত ছিলেন ছাত্র সংগঠনের পক্ষে আইন বিভাগের সাম্যব্রত দেবনাথ, বিবেক বর্মণ, লিজা দাস, স্বর্ণব সেনগুপ্ত সহ প্রমূখ।

Related Articles

Back to top button
Close