fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

শহীদ মাতঙ্গিনী ব্লক মন্ডল ১ এর পক্ষ থেকে জেলাশাসক সহ পদস্থ আধিকারিকদের স্মারকলিপি জমা

বাবলু ব্যানার্জি কোলাঘাট: পূর্ব মেদিনীপুর জেলার প্রবেশদ্বার মেচেদা কেন্দ্রীয় বাস স্ট্যান্ড সহ কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্র সংলগ্ন নানা সমস্যা নিয়ে এগিয়ে এলো শহীদ মাতঙ্গিনী ব্লক মন্ডল ১ বিজেপি নেতৃত্ব। বিজেপি নেতৃত্ব জেলাশাসক সহ সংশ্লিষ্ট পদস্থ আধিকারিকদের স্মারকলিপি প্রদান করলেন। জেলা নেতৃত্বসহ উপস্থিত মন্ডল নেতৃত্বরা ঘোষণা করেন আগামী দিনে এইসব সমস্যা গুলি সমাধান না হলে বৃহত্তর আন্দোলনের পথে শামিল হবে দল। জেলাশাসক সহ এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার পূর্ব মেদিনীপুর, এস ডি ও, বি ডি ও ,কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্র কে স্মারকলিপি প্রদানের মাধ্যমে সমস্যাগুলি তুলে ধরেন।

কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্রের বর্জ্য পদার্থ মেচেদা থেকে বাঁপুর ও মাতঙ্গিনী গেস্ট হাউস থেকে গুরুলিয়া পর্যন্ত মজে যাছে। প্রতি বছর মেছেদা কেন্দ্রীয় বাস স্ট্যান্ড সংলগ্ন কৃষি জমি বর্ষায় ডুবে যাওয়ায় কৃষকরা চরম সমস্যার মধ্যে পড়ে। অবিলম্বে দুটি খাল সংস্কারের প্রয়োজন। কিন্তু দিনের পর দিন আবেদন-নিবেদন করেও কোন সুরাহা হয়নি বলে নেতারা দাবি করেন। নেতারা বলেন বর্জ্য পদার্থ ফেলার জন্য ভ্যাটের প্রয়োজন সেটাও এখন নেই,উপযুক্ত স্থানে ভ্যাটের বন্দোবস্ত করার আবেদন রাখেন। তাপবিদ্যুৎ কেন্দ্রের ১ নম্বর গেট থেকে শ্রীকৃষ্ণপুর পর্যন্ত সাধারণ মানুষের জন্য চলাচল করা রাস্তাটি সংস্কারের দাবি রাখেন।

আরও পড়ুন: ছড়াবে গোষ্ঠী সংক্রমণ, ডিসেম্বরের মধ্যে করোনায় আক্রান্ত হবেন ৫০ শতাংশ ভারতীয়! দাবি গবেষকদের

স্থানীয় সমস্যার মধ্যে আরো একটি সমস্যা তুলে ধরেন নেতৃত্বরা শহীদ মাতঙ্গিনী ব্লকের খারুই ১ ,খারুই ২, শান্তিপুর ২ অঞ্চলের মির্জাপুর খালটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় ২০১৯ কুড়ি আর্থিক বছরে চাষিরা চাষ করতে না পেরে অসহায় হয়ে পড়েছে, বিষয়টি অতি দ্রুত নজরে আনার আবেদন রাখেন। সেই সঙ্গে আরেকটি বিষয় ও তুলে ধরেন খালের দু’ধারে কিছু অসাধু মানুষ অবৈধভাবে ও অবৈজ্ঞানিক পদ্ধতিতে মাটি তুলে নিচ্ছে, প্রশাসন দেখেও তা দেখছে না। বিষয়টি দেখার আবেদন রাখেন।

সারাদিনের এই কর্মসূচিতে জেলা বিজেপি সভাপতি নবারুণ নায়েক, সাধারণ সম্পাদক নারায়ণ চন্দ্র মাইতি, শহীদ মাতঙ্গিনী ব্লক১ এর মন্ডল সভাপতি মধুসূদন মন্ডল, জেলা কমিটির সদস্য বামদেব গুছাইত সহ অন্যান্য নেতৃত্বরা।
জেলাশাসক সহ পদস্থ আধিকারিকরা স্মারকলিপির প্রাপ্তি শিকার করে বলেন সমস্যাগুলি দেখা হচ্ছে।
এক সাক্ষাৎকারে জেলা সভাপতি নবারুণ নায়েক বলেন করোনা ভাইরাস মানুষকে আতঙ্কগ্রস্ত করে করেছে ঠিকই কিন্তু এর পাশাপাশি মানুষের দৈনন্দিন সমস্যা নিয়ে সরকার নীরব,ননএইসব সমস্যা নিয়ে বর্তমানে সামাজিক দূরত্ব বজায় রেখেই তাদের আন্দোলন চলবে।

Related Articles

Back to top button
Close