fbpx
অন্যান্যঅফবিটহেডলাইন

শারদীয়ায় শারদিফায়েড

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ডিজিটালের যুগ এটা। বই থেকে জামা, জুতো থেকে আচার সবই অনলাইনে পাওয়া যায় এখন। সাজার জিনিস, গয়না-গাটি তাও। আর স্যোশাল মিডিয়ার দৌলতে গান-বাজনাও এখন ওই অনলাইনে। করোনা আবহে তো পড়াশোনাটাও অনলাইনে হয়ে গেছে। এবার পুজোও দেখা যাবে অনলাইনে। তাহলে পুজোর প্রতিযোগীতা বাদ থাকে কেন? না, তাও বাদ থাকছে না। আপনি চাইলে গান থেকে গল্প বলা সব কিছুতেই অংশ নিতে পারেন। ভাবছেন যেখানে সবাই বলছে পুজোয় এবার বেরবেন না, বাড়িতে বসে ঠাকুর দেখুন সেখানে প্রতিযোগীতা কেমন করে সম্ভব? সম্ভব সানডে ক্লাসিক্সের হাত ধরে।

ব্যাপারটা খুলে বলা যাক। আপনি নিজের বাড়িতে বসে আপনার সৃজনশীলতাকে তুলে ধরতে পারবেন এবার পুজোয়। গত বছর পর্যন্ত যা ছিল শুধুই আপনার পাড়ার সীমারেখার মধ্যে এবছর তাই পৌঁছে যাবে সবার কাছে। আগামী ১৬-২১ অক্টোবর পর্যন্ত চলবে ‘শারদিফায়েড’ শীর্ষক এই প্রতিযোগীতা। আপনি গল্প বলা, আলপনা দেওয়া, পোস্টার বানানো, বিভিন্ন মিউজিক্যাল ইনস্ট্রুমেন্ট বাজানো, চিঠি লেখা কোনটা ভালো পারেন চট করে ভেবে নিন আর সানডে ক্লাসিক্সের সাইটে গিয়ে রেজিস্টার করুন নিজের নাম এবং বিভাগ। পাঁচ দিনে পাঁচটি বিভাগের প্রতিযোগীতা হবে।

আরও পড়ুন:দু’জনে দেখা হল…

বিভাগগুলি হল ‘গল্পকথা’ (১৮ অক্টোবর), ‘চালচিত্র’(১৭ অক্টোবর), ‘রংমিলান্তি’, ‘বাদ্যি বেজেছে’ ও ‘ডাকের ডাক’। নিজের নাম নথিভূক্ত করার শেষ দিন আগামী বুধবার, ১৪ অক্টোবর।

এবার নিশ্চয়ই ভাবছেন গুগল মিটে শুধুই নিজের পারদর্শিতা দেখাবেন, বদলে কিছু পাবেন না? না, হতাশ হবেন না। আপনার জন্য থাকবে পুরস্কার। যত জন অংশগ্রহণ করবেন প্রত্যেকের জন্য থাকবে শংসাপত্র। এছাড়া প্রতি বিভাগের প্রথম স্থানের জন্য আছে ২০০ টাকার পুরস্কার এবং দ্বিতীয় ও তৃতীয়ের জন্য থাকছে শংসাপত্র। আপনার বিচার করার জন্য আছেন মিরচি দীপ, সৌম্য শঙ্কর ঘোষাল, একতা ভট্টাচার্য, শিঞ্জন মিত্র, অর্চন ভট্টাচার্যও মৈত্রী সেনগুপ্ত। তাহলে আর দেরি না করে আপনি যা যা পারেন তাতে আরেকবার শান দিয়ে দিন। নাম রেজিস্ট্রেশনের পরে আপনা যাবতীয় করণীয় কর্তব্য সানডে ক্লাসিক্স আপনাকে বলে দেবে। তাহলে এবারের পুজো জমে উঠুক শারদিফায়েডের সঙ্গে।

Related Articles

Back to top button
Close