fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

রাম মন্দিরের ভূমিপুজোর আগেই বাবরি মসজিদের আইনি লড়াই মিটিয়ে ফেলুক বিজেপি, দাবি শিবসেনার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: রাম মন্দিরের ভূমিপুজো উপলক্ষ্যে সেজে উঠেছে অযোধ্যা। করোনা আবহে এই ভূমিপুজোয় থাকছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এছাড়াও থাকার কথা রয়েছে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও আরএসএস মোহন ভাগতের। তবে ইতিমধ্যেই এই ভূমিপুজো নিয়ে সরব হলেন শিবসেনা। মুখপত্র সামনার সম্পাদকীয়তে বিজেপিকে কড়া ভাষায় আক্রমণ শানিয়েছে। শিবসেনা জোড়ালো দাবি তুলেছে যে রামমন্দিরের ভূমিপুজোর আগে আইনি সব লড়াই মিটিয়ে ফেলা উচিত বিজেপির। যেসব বিজেপি নেতা বাবরি মসজিদ মামলায় জড়িত, তাঁদের ওপর থেকে মামলা তুলে নেওয়া উচিত।

শিবসেনার দাবি সুপ্রিম কোর্টে মামলা যখন রাম মন্দির গঠনের পক্ষে রায় দিয়েছে, তখন মুরলি মনোহর যোশী বা লালকৃষ্ণ আদবানির মতো বর্ষীয়ান রাজনৈতিক ব্যক্তিত্বদের বিরুদ্ধে বহু বছর ধরে চলে আসা বাবরি মসজিদ মামলাও চালিয়ে যাওয়ার কোনও অর্থ হয় না। শিবসেনার দাবি, যদি রাম মন্দিরের ভূমিপুজোর আগে বাবরি মসজিদ মামলা তুলে নেওয়া হয়, তবে এই ভূমিপুজো তখনকার শহিদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য অর্পণের সামিল হবে।

আরও পড়ুন:বিশ্বে মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা দেড় কোটির গণ্ডি পার করল

এর আগে, বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামীর আর্জি ছিল রাম মন্দিরের ভূমি পুজোর আগে বাবরি মসজিদ ধ্বংস মামলা বন্ধ করে দেওয়া হোক। বিজেপি নেতা লালকৃষ্ণ আদবানি ও মুরলি মনোহর যোশীর বিরুদ্ধে যে মামলা এখনও চলছে, তার আর দরকার নেই বলেই মনে করছেন এই বিজেপি সাংসদ।

জানা গিয়েছে, আগস্ট মাসের ৩ এবং ৫, এই দু’দিনও শুভদিন, এর মধ্যে যেকোনও একদিন এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Related Articles

Back to top button
Close