fbpx
হেডলাইন

কেন্দ্রের কৃষি বিল, রাজ্যের আমফানের দুর্নীতির সঙ্গে আলুর দাম বৃদ্ধি নিয়ে সমালোচনা করল শিবসেনা

বাবলু ব্যানার্জি , হুগলি: করোনা আবহে দেশের অবস্থা এমনিতেই অর্থনৈতিক দিক থেকে  শোচনীয়, তার মধ্যেই ঘটে যাওয়া বিধ্বংসী আমফানের ঝড়ে শাসক দলের ব্যাপক দুর্নীতি যা ভাষায় ব্যাখ্যা পাওয়া যায় না,বাংলার সংস্কৃতি ও বাংলা ভাষার উপর দরদ আছে তাদের নিয়ে আমরা চেষ্টা করছি নতুন সরকার গঠন করার। এভাবেই ক্ষোভ উগরে  দিলেন শিবসেনার রাজ্যের সাধারণ সম্পাদক অশোক সরকার।

 

শুক্রবার হুগলি জেলার চুঁচুড়ার ঘড়ি  মোড়ে জেলার সভাপতি বিশ্বরূপ চৌধুরীর নেতৃত্বে এক পথসভায় যোগ দিতে এসেছিলেন শ্রী সরকার। কেন্দ্রীয় সরকারের কৃষি বিল এবং রাজ্য সরকারের নানা দুর্নীতির বিরুদ্ধে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন ৭০ শতাংশ মানুষ কৃষির উপর নির্ভরশীল। বিল পাস করিয়ে দেয়ার অর্থই হল জমিকে কোম্পানির কাছে বিক্রি করে দেওয়া। এ সরকার ফ্যাসিস্ট সরকার। রাজ্যের রাজ্যপালকে দিয়ে নানা বিবৃতি দেওয়া হচ্ছে। কেন্দ্রের সমালোচনার পাশাপাশি তিনি রাজ্যের সমালোচনা করে বলেন রাজ্যকে এক অস্থিরতার মধ্যে নিয়ে যাচ্ছে এই সরকার, নিত্যদিন আলুর দাম বাড়ছে কেবল  টাস্কফোর্স গঠন করে মানুষের মনকে সান্তনা দিচ্ছে,  বিষয়টি দেখছি। বিরোধীদের রাজনীতি  করতে দিচ্ছে না।

 

গণতন্ত্র একপ্রকার বিপন্ন। এ থেকে রক্ষা করার জন্য শিবসেনা লড়াই চালিয়ে যাচ্ছে।  বাংলার মানুষকে সচেতন সংস্কৃতিবান করার লক্ষ্য নিয়ে  শিবসেনা নতুন সরকারের আহ্বান জানাচ্ছে। পথসভায় হুগলি জেলার সভাপতি বিশ্বরূপ চৌধুরী ও সাধারণ সম্পাদক পার্থ  বাগচী বলেন আগামীদিনের সমস্যা আরো বাড়বে  কেন্দ্র ও রাজ্যে। রাজ্যের দুর্নীতির বিরুদ্ধে তাদের লড়াই চলবে। হুগলির বিভিন্নস্থানে পথসভার  মধ্য দিয়ে মানুষকে আরও সচেতন করা হবে।  পথসভায় হুগলি জেলার  পদস্থ নেতৃত্ব দের উপস্থিতি লক্ষ্য করা যায়।

Related Articles

Back to top button
Close