fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

করোনা আবহে গরীবদের স্বার্থে ১ টাকায় গম দেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এবার গরীবদের জন্য বড়সড় ঘোষণা করলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী। তিনি জানিয়ে দিলেন যে, গরীবদের জন্য ১ টাকায় গম দেওয়া হবে। করোনা আবহের মধ্যে অনেকের চাকরি চলে গিয়েছে। দেশের অনেক মানুষই অভুক্ত রয়েছেন। এই অবস্থায় মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান জানিয়ে দেন যে, ‘রাজ্যের প্রতিটি সম্প্রদায় আর গরীব মানুষদের ১৬ তারিখ থেকে এক টাকা কেজি গম দেওয়া হবে। কোনও গরীব যাতে খালি পেতে না থাকে, এরজন্য এই যোজনা শুরু হতে চলেছে।

এর আগে, মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান মধ্যপ্রদেশের সাধারণ মানুষকে স্বস্তি দিয়ে বকেয়া বিদ্যুতের বিল মাফ করার ঘোষণা করেছিলেন। তিনি জানিয়েছিলেন যে, তাঁর সরকার বকেয়া বিদ্যুতের বিল মঞ্জুর করে দিয়েছে।

[আরও পড়ুন- প্রাক্তন নৌসেনা কর্মীকে অকথ্য অত্যাচার, জামিন পেলেন শিবসেনার ৬ কর্মী]

মধ্যপ্রদেশে বিধানসভা উপনির্বাচনের জন্য প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। রাজ্যের ২৭ টি বিধানসভা আসনে হতে চলা উপনির্বাচনে বিজেপি আর কংগ্রেস কোমর বেঁধে মাঠে নেমে পড়েছে। একদিকে যেমন ক্ষমতায় থাকা বিজেপি ২৭ টির মধ্যে সিংহভাগ আসন দখল করে কংগ্রেসকে ঝটকা দেওয়ার পরিকল্পনা বানিয়েছে, তেমনই আরেকদিকে কংগ্রেসও আবার ক্ষমতায় ফিরে আসার স্বপ্ন দেখছে।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭০ বছর জন্মদিন উপলক্ষে ৭০টি সংকল্প নিয়েছে বিজেপি। সেই ৭০টি সংকল্পই গরীব মানুষদের কথা চিন্তা করে নেওয়া হয়েছে।

 

Related Articles

Back to top button
Close