fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বিহার নির্বাচন: ৩০-৪০ টি আসনের জন্য নির্বাচনে লড়বে দল, জানাল শিবসেনা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: শিয়রে বিহারে বিধানসভা নির্বাচন। নির্বাচনকে ঘিরে প্রস্তুতি তুঙ্গে। তবে এবার এই নির্বাচন নিয়ে বক্তব্য রাখল শিবসেনা। শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত জানিয়েছেন, এবারে শিবসেনা দল বিহারে ৩০-৪০ টি আসনের জন্য নির্বাচনে লড়বে। তবে দু এক দিনের মধ্যেই ঠিক হয়ে যাবে, বিধানসভা নির্বাচনে কটি আসনের জন্য লড়বে।
সংবাদ মাধ্যমকে সঞ্জয় রাউত জানিয়েছেন, ‘বিহারে আমাদের প্রতিনিধিরা ৫০ টি আসনের জন্য নির্বাচনে লড়তে চাইছে। তবে আমরা ৩০-৪০ টি আসনের জন্য লড়ব’।

বিশিষ্ট মহলের দাবি, প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তের বিষয়ে CBI তদন্তের দাবি করেই শিবসেনার টার্গেট হয়েছেন DGP গুপ্তেশ্বর পান্ডে। মহারাষ্ট্রের শিবসেনা, কংগ্রেস এবং এনসিপি জোট সরকার নিয়মিত গুপ্তেশ্বর পান্ডের মন্তব্যের সমালোচনা করে গেছে। প্রসঙ্গত, বলি অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু নিয়ে তদন্তের স্বার্থে বিহার পুলিশ বাহিনীর নেতৃত্ব দেওয়ার সময় গুপ্তেশ্বর পান্ডে CBI তদন্তের দাবি জানিয়েছিলেন। পাশাপাশি গতমাসে তিনি পুলিশ প্রধানের পদ থেকে VRS নিয়ে নীতীশ কুমারের দল জেডিইউ দলে যোগদান করেন।

               আরও পড়ুন: হাথরস কাণ্ড: মথুরা থেকে গ্রেফতার চার সন্দেহভাজন PFI সদস্য

উল্লেখ্য, বিহারে প্রথম দফার ভোটগ্রহণ ২৮ শে অক্টোবর অনুষ্ঠিত হবে। দ্বিতীয় দফায় ৩ রা নভেম্বর এবং তৃতীয় দফায় ৭ ই নভেম্বর ভোটগ্রহণ প্রক্রিয়া হবে। পাশাপাশি নির্বাচনের ফলাফল বের হবে ১০ ই নভেম্বর। বিহারের ২৪৩ আসনের বিধানসভা কার্যকালের মেয়াদ শেষ হবে ২৯ শে নভেম্বর। এই ২৪৩ বিধানসভার নির্বাচনে বিজেপি এবং জেডিইউ মুখোমুখি লড়বে। অন্যদিকে বিরোধীপক্ষ RJD কংগ্রেসের দখলে রয়েছে ১১ টি আসন।

Related Articles

Back to top button
Close