fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

জম্মু-কাশ্মীরে ফের চলল গুলি, আততায়ীর হাতে নিহত আইনজীবী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আততায়ীর চালানো গুলিতে নিহত হলেন আইনজীবী। জম্মু-কাশ্মীরের ঘটনা। খুব কাছ থেকেই তার ওপর গুলি চালানো হয়। মৃত আইনজীবীর নাম বাবর কাদরি(৪০)। বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রীনগরের হাওলায় আইনজীবীর বাড়িতে ঢুকে তার ওপর গুলি চালায় আততায়ীরা। এরপরেই সেখান থেকে পালিয়ে যায় তারা। গুলি লাগার পরেই আইনজীবীকে নিয়ে যাওয়া হয় স্থানীয় এসকেআইএমএস হাসপাতালে। সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

জানা গিয়েছে, মিডিয়ায় একজন পরিচিত মুখ ছিলেন আইনজীবী বাবর কাদরি। নিয়মিত টেলিভিশনে চ্যানেলে বিতর্কের অনুষ্ঠানে অংশ নিতেন তিনি। সংবাদপত্রেও লেখালেখি করতেন। এইসব ঘটনাই হয়তো সন্ত্রাসবাদীদের কাছে তাকে টার্গেট করে তুলেছিল। আর এই সমস্ত ঘটনাই আইনজীবীর মৃত্যুর কারণ কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। এমনকী আইনজীবী বাবর কিছুদিন আগে প্রাণের ঝুঁকির কথা জানিয়ে পুলিশের কাছে নিরাপত্তা চেয়েছিলেন। পাশাপাশি এক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগও দায়ের করেন তিনি।

আরও পড়ুন:রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশ অমান্য করে ঋণ শোধ করতে না পারা মানুষের ওপর চাপ সৃষ্টি ঋণদানকারী সংস্থার!

ঘটনার তিনদিন আগে আইনিজীবী বাবর কাদরি একটি স্ক্রিনশট শেয়ার করে এক এক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ আনেন। বাবর বলেছিলেন শাহ নাজির নামের জনৈক ব্যক্তি তাঁর নামে ভুয়ো খবর রটাচ্ছেন। তিনি লিখেছিলেন, ‘রাজ্যে পুলিশের কাছে আর্জি জানাচ্ছি শাহ নাজিরের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হোক। এই ব্যক্তি মিথ্যে খবর রটিয়ে বলছেন আমি এজেন্সির হয়ে কাজ করি। এই অসত্য তথ্য আমার প্রাণের ঝুঁকির কারণ হতে পারে।’ তিন দিনের আগের এটাই ছিল বাবর কাদরির শেষ টুইট।

Related Articles

Back to top button
Close