fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সরকারি নিয়ম মেনে ময়নাগুড়িতে খুলে গেল সব দোকান

বাপ্পা রায়, ময়নাগুড়ি: চতুর্থ ধাপে লকডাউন চললেও অনেকটা শিথিলতা এসেছে লকডাউনে। বৃহস্পতিবার থেকে খুলে গেল ময়নাগুড়ি বাজার। ময়নাগুড়ি বাজারে ছোট বড়ো দোকান নিয়ম মেনে খোলা হলো বৃহস্পতিবার।

 

বুধবার ময়নাগুড়ি ব্যবসায়ী সমিতির সঙ্গে প্রশাসনিক বৈঠক করেন ময়নাগুড়ি প্রশাসন। আর সেখানেই কোন দোকান কখন, কিভাবে খোলা থাকবে তা নিয়ে আলোচনা হয়। সেই নির্দেশকে মাথায় রেখেই বৃহস্পতিবার থেকে ময়নাগুড়ির কাপড়ের দোকান জুতোর দোকান, গ্যারেজ, হার্ডওয়্যার এর দোকান সহ সমস্ত দোকান কে খুলতে দেখা গেলো। যদিও ময়নাগুড়ি প্রশাসন সাফ জানিয়ে দিয়েছেন নিয়ম না মেনে কোনো দোকান খোলা থাকলে তা নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে। এ প্রসঙ্গে ময়নাগুড়ি ব্যবসায়ী সমিতির সহ সভাপতি সুমিত সাহা বলেন, ” সরকারি নিয়ম নীতি মেনেই আমরা দোকান খুলেছি। যদি এর অন্যথা হয় তবে আমরাই প্রশাসনকে ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে সহযোগিতা করবো।

 

 

তবে দোকান খুললেও সাধরণ মানুষের ভিড় তেমন একটা লক্ষ্য করা যায় নি। দক্ষিণবঙ্গে আমফান ঝড়ের প্রকোপ পড়লেও তার প্রভাব উত্তরবঙ্গেও লক্ষ্য করা গিয়েছে। গত বুধবার থেকেই আমফানের প্রভাবে উত্তরবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকেই লাগাতার বৃষ্টি লেগে ছিল। তাই দোকান খুললেও খদ্দেরদের তেমন দেখা মেলেনি। যার কারণে বৃহস্পতিবার বাজার খুললেও তেমন ভিড় নেই ময়নাগুড়ি বাজারে।

 

 

ময়নাগুড়ি বাজার খোলা নিয়ে ময়নাগুড়ি থানার আইসি অসীম গোপ বলেন, ” প্রশাসনিক বৈঠক করে আমরা আমাদের নিয়ম নীতি ব্যবসায়ীদের বলেছি। নিয়ম মেনেই দোকান খুলতে হবে। অন্যথায় প্রশাসন কড়া পদক্ষেপ গ্রহণ করবে। সব সময় বাজার পরিদর্শন করার জন্য পুলিশ কর্মীরা নজরদারি চালাবে।

 

 

ময়নাগুড়ির বিডিও ফিন্টসো শেরপা বলেন, ” সামাজিক দূরত্ব, মাস্ক পরে বাজারে আসতে হবে, দোকানে ৫ জনের বেশি ভিড় করা চলবে না, নো মাস্ক,নো গুডস এর পোস্টার প্রত্যেক দোকানে লাগাতে হবে। ময়নাগুড়িতে শর্তাবলি মেনে দোকান খোলার অনুমতি দেওয়া হয়েছে। নিয়ম না মেনে দোকান করলে প্রশাসন উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবেন।”

Related Articles

Back to top button
Close