fbpx
বিনোদনহেডলাইন

শিল্পীদের দুরবস্থা নিয়ে শর্টফিল্ম ‘দুঃস্থ শিল্পী’ ইউটিউবে রিলিজ হল লকডাউনেই

ভাস্করব্রত পতি, তমলুক: লকডাউনের ঘূর্ণিঝড়ের আবহে কাজ হারানো শিল্পীদের যন্ত্রনা, আবেগ, কষ্ট আর ব্যাথার কথা অজানাই থাকছে সাধারণ মানুষের চোখে। কিভাবে তাঁদের দিন কাটছে তা কেউই জানতে পারছেননা। জানার চেষ্টাও করছেননা। এমতবস্থায় এই চরম লকডাউনের মাঝে ইউটিউবে রিলিজ হল কাহিনীকার ও শিল্পী তুষার কুমারের লেখা কাহিনী অবলম্বনে তৈরি শর্ট ফিল্ম ‘দুঃস্থ শিল্পী’।

লকডাউনের বাজারে কাজ হারানো শিল্পীদের জীবন নিয়ে তৈরি এই ছবি দর্শকদের মন ছুঁবে বলে আশাবাদী তুষার কুমার। তিনি বলেন, এটা আসলে সেইসব শিল্পীদের প্রতি সম্মান জানানোর উদ্যোগমাত্র। তাঁদের দুরবস্থা তুলে ধরার এক অন্যরকম প্রচেষ্টা। লকডাউনে সমগ্র বাংলার দুঃস্থ শিল্পীদের নিয়ে এই কাহিনী লেখার চেষ্টা করেছি। আশাকরি দর্শকদের ভালো লাগবে।

আরও পড়ুন: বসিরহাটে যুবকের করোনা নেগেটিভ, কোয়ারেন্টিন সেন্টার থেকে ঘরে ফিরল মা ও মেয়ে

তিনি আরও বলেন, তাঁর এই কাজের পেছনে তাঁর বাবা মা এবং ইসমাইল মল্লিক ও কমলকৃষ্ণ কুইলার অবদান রয়েছে। অন্যদিকে এই শর্ট ফিল্ম রিলিজ না হতে হতেই তুষার কুমার কলম ধরেছেন নতুন এক কাহিনী লেখার জন্য। লকডাউনে বিদেশে থাকা দুই বন্ধুর সম্প্রীতির গল্প নিয়ে লিখতে শুরু করা নতুন কাহিনীর শিরোনাম দিয়েছেন ‘লকডাউনের ফাঁসে’।

এই শর্ট ফিল্মে অভিনয় করেছেন বিশিষ্ট অভিনেতা তুষার কুমার। সঙ্গে রয়েছেন চিৎপুর যাত্রা জগতের অভিনেতা রোমিও চৌধুরী, সায়ন চক্রবর্তী, ইন্দ্রদেব ভট্টাচার্য, দেবারতি চ্যাটার্জী, মাধবী দেবনাথ, প্রিয়াঙ্কা চট্টরাজ, মিঠু মণ্ডল প্রমুখ। ছবির পরিচালনা করেছেন তুষার কুমার নিজেই। এই ছবির পুরো ইউনিটকে সাহায্য করেছেন জোনা মিউজিক ইউটিউব চ্যানেলের কর্ণধার প্রদীপ মাহাতো। এখন দেখার বিষয়, এই শর্ট ফিল্ম জনমানসে কতখানি সহানুভূতি আদায় করতে পারে দুঃস্থ শিল্পী ও তাঁদের পারিবারিক দুরাবস্থার জন্য।

Related Articles

Back to top button
Close