fbpx
আন্তর্জাতিকহেডলাইন

ফের মার্কিন যুক্তরাষ্ট্রে চলল গুলি, হত ৪, আহত বহু

যুগশঙ্খ, ওয়েব ডেস্ক: ফের মার্কিন যুক্তরাষ্ট্রে চলল গুলি। ওকলাহোমা অঙ্গরাজ্যের তুলসায় হাসপাতালের ভিতরে ঢুকে গুলি চালিয়েছে একজন বন্দুকধারী। ওই বন্দুক হামলায় চার জনের প্রাণহানি ঘটেছে। কিছুদিন আগে ১৮ বছরের এক যুবক স্কুলের মধ্যে ঢুকে নিরীহ শিশুদেরদের ওপর গুলি চালায়। ঘটনায় মোট ২১ জনের প্রাণ যায়। তার মধ্যে ১৯ জনই ছিল শিশু। মে মাসের শুরুতেই নিউ ইয়র্কের বাফেলোতে একটি সুপার মার্কেটে ১০ জন নিহত হন বন্দুক হামলায়।

তার রেশ কাটতে না কাটতেই ফের চলল গুলি।

এদিনে ঘটনায় পুলিশের গুলিতে বন্দুকধারী নিহত হয়েছে। বুধবারের এ ঘটনা প্রশ্ন তুলেছে যুক্তরাষ্ট্রের ধারাবাহিক বন্দুক হামলায় সাধারণ মানুষের নিরাপত্তা নিয়ে।

গত এক মাসে দেশটিতে এ নিয়ে তৃতীয় বার বন্দুক হামলার ঘটনা ঘটল। আর গত এক সপ্তাহে দ্বিতীয় বার।

এর মধ্যেই ওকলাহোমার তুলসায় হাসপাতালে ঢুকে গুলি চালাল এক বন্দুকধারী। সেন্ট ফ্রান্সিস হাসপাতাল চত্বরের নাতালি বিল্ডিংয়ে আচমকাই ঢুকে পড়ে ৩৫ থেকে ৪০ বছরের এক ব্যক্তি। তারপর এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে সে।

পুলিশ ঘটনাটির খবর পাওয়ার তিন মিনিটের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছায়। কিন্তু তত ক্ষণে চার জন নিহত হয়েছেন। গুরুতর জখম হয়েছেন আরও অনেকেই।

ঘটনাটি ঘটে নাতালি বিল্ডিংয়ের দোতলায়। সেখানে মূলত ডাক্তারদের অফিস রয়েছে। এছাড়া রয়েছে একটি অর্থোপেডিক চিকিৎসা কেন্দ্র। পুলিশ জানিয়েছে, মৃত এবং আহতদের মধ্যে হাসপাতালের রোগী থেকে শুরু করে কর্মীরাও রয়েছেন।

Related Articles

Back to top button
Close