fbpx
আন্তর্জাতিকহেডলাইন

শ্রীলঙ্কার রামবুক্কানা শহরে সেনা মোতায়েনের ঘোষণা

যুগশঙ্খ, ওয়েবডেস্ক :শ্রীলঙ্কায় পুলিশের গুলিতে নিহত বিক্ষোভকারীর শেষকৃত্যের আগে আজ বৃহস্পতিবার সেনা তলব করেছে দেশটির সরকার। নিরাপত্তা রক্ষার অজুহাতে দেশটির রামবুক্কানা শহরে তিন দিন সেনা মোতায়েনের ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে।

গত মঙ্গলবার এই রামবুক্কানা শহরেই বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় পুলিশের গুলিতে একজন নিহত হন। এ ঘটনায় আহত হন আরও ৩০ বিক্ষোভকারী ও পুলিশের ১১ সদস্য। দেশটিতে চলতে থাকা সরকারবিরোধী বিক্ষোভে এটিই প্রথম মৃত্যুর ঘটনা।

সেনা মোতায়েন নিয়ে আজ একটি বিবৃতি দিয়েছে শ্রীলঙ্কার তথ্য দপ্তর। সেখানে বলা হয়, শেষকৃত্যের সময় বা এর পর যেন কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে, তা নিশ্চিত করতে সেনা মোতায়েনের নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট। শৃঙ্খলা বজায় রাখতে পুলিশ সদস্যদের সহায়তা করবে সেনাবাহিনী।

আর্থিক দুরবস্থার জন্য শ্রীলঙ্কার সরকারকেই দায়ী করছেন দেশটির সাধারণ মানুষ। এর জেরে প্রেসিডেন্ট রাজাপক্ষের পদত্যাগ দাবি করেছেন আন্দোলনকারীরা।

শ্রীলঙ্কায় তীব্র আর্থিক সংকটের মধ্যে চলছে সরকারবিরোধী বিক্ষোভ। দেশজুড়ে দেখা দিয়েছে খাবার, বিদ্যুৎ ও জ্বালানির মতো নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের সংকট। নাকাল হয়ে পড়েছে জনজীবন।

 

 

Related Articles

Back to top button
Close