fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

এবার বোমা তৈরির কারখানা বন্ধ করুন, মালদায় বোমা বিস্ফোরণ নিয়ে টুইটে তোপ রাজ্যপালের

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: মালদার সুজাপুরে প্লাস্টিক কারখানায় বোমা বিস্ফোরণে ৫ জন শ্রমিকের মৃত্যু নিয়ে সরব হলেন রাজ্যপাল জগদীপ ধনকর। বৃহস্পতিবার তিনি মুখ্যমন্ত্রীকে নিশানা করে টুইটের লেখেন,’বোমা তৈরির কারখানা বন্ধ করুন।’ একইসঙ্গে দাবি জানিয়েছেন নিরপেক্ষ তদন্তের। ইতিমধ্যেই বিস্ফোরণে মৃত ও আহতদের আর্থিক সাহায্য ঘোষণা করেছে রাজ্য সরকার।

ঘটনা হল এদিন বেলা ১১ টা নাগাদ মালদার সুজাপুরে ৩৪ নং জাতীয় সড়কের ধারের একটি প্লাস্টিক কারখানায় আচমকাই প্রচণ্ড শব্দে বিস্ফোরণ ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণের সঙ্গে সঙ্গে কারখানার ছাদ উড়ে যায়, ভিতরে একটি বড়সড় গর্ত তৈরি হয়। বিস্ফোরণের জেরে ঘটনাস্থলেই ৪ জন শ্রমিকের মৃত্যু হয়। আহতদের মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে আরও একজনের মৃত্যু হয়। বাকি ৫ জন গুরুতর জখম, তাঁদের চিকিৎসা চলছে মেডিক্যাল কলেজে। দুর্ঘটনার খবর পেয়ে সেখানে পৌঁছে যান মালদহের পুলিশ সুপার অলোক রাজোরিয়া, জেলাশাসক রাজর্ষি মিত্র।

মালদার সুজাপুরের ওই প্লাস্টিক কারখানায় বিস্ফোরণ ফের একগাদা প্রশ্ন তুলে দিয়ে গেল। এর আগে খাগড়াগড়সহ একাধিক বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পুজোর আগে কলকাতার বেলেঘাটায় একটি ক্লাবে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। স্বাভাবিকভাবেই এদিনের ঘটনার পর রাজ্যজুড়ে রাজনৈতিক চাপান-উতোর শুরু হয়েছে।

আরও পড়ুন: পাকিস্তানসহ ১২ দেশের ভ্রমণকারীদের ওপর নিষেধাজ্ঞা আমিরশাহির

এই আবহেই রাজ্যপাল জগদীপ ধনকর রাখঢাক না করেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে কাঠগড়ায় তুললেন। টুইট করে তিনি বলেছেন,’মালদহে পাঁচজন শ্রমিকের মৃত্যুতে আমি শোকাহত। রাজ্যে এবার বোমা তৈরির কারখানাগুলো বন্ধ করা হোক। এই ঘটনায় নিরপেক্ষ তদন্তের দাবি জানাচ্ছি।’

Related Articles

Back to top button
Close