fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৮৭ হাজার টাকা দান করল শ্যামসুন্দরপুর পাটনা হাইস্কুল

ভাস্করব্রত পতি, তমলুক : স্কুল বন্ধ। তাতে কী? লক্ষ্য যখন মহৎ, তখন সবকিছুই করা সম্ভব। পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার শ্যামসুন্দরপুর পাটনা উচ্চ বিদ্যালয়ের স্টাফের পক্ষ থেকে প্রধান শিক্ষক গোলাম মোস্তফা মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে তুলে দিলেন অর্থ সাহায্য। বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ও শিক্ষাকর্মীরা প্রধান শিক্ষকের হাতে তুলে দেন অর্থ। সেই জমাকৃত অর্থ এদিন দেওয়া হয় মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে। উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহপ্রধান শিক্ষক শুভঙ্কর দত্ত ও স্টাফ কাউন্সিল সম্পাদক সুব্রত চক্রবর্তী সহ অন্যান্য শিক্ষক- শিক্ষিকারা।

পাঁশকুড়া-১ সমষ্টি উন্নয়ন আধিকারিক ধেনদুপ ভুটিয়ার হাতে মুখ্যমন্ত্রীর করোনা ত্রান তহবিলের জন্য একদিনের বেতন বাবদ মোট ৮৭ হাজার টাকার ডিমান্ড ড্রাফ্ট তুলে দেওয়া হয় বিদ্যালয়ের পক্ষ থেকে। এও জানানো হয় সহকর্মীরা এলাকাভিত্তিক সাধ্যমত ত্রান বিলি করছেন নিজেদের মতো করে। এর বাইরে এই অর্থ সংগ্রহ করা হয়েছে।

বিদ্যালয় খুললে ছাত্রছাত্রীদের হাতেও কিছু প্রয়োজনীয় সামগ্রী তুলে দেওয়ার কথা জানালেন প্রধান শিক্ষক গোলাম মোস্তফা। বিশেষ করে যেসব ছাত্র ছাত্রীদের পারিবারিক অবস্থা শোচনীয়, তাঁদের পাশে দাঁড়াবে বিদ্যালয় কর্তৃপক্ষ। এদিন থেকেই ছাত্র ছাত্রীদের জন্য ই-ক্লাস চালু করা হয়েছে বিদ্যালয়ে। ‘শিক্ষারত্ন’ পুরস্কার প্রাপ্ত বর্ষীয়ান শিক্ষক গৌতম কুমার বোস ই-ক্লাসের উদ্বোধন করেন। তিনি জানান, এর ফলে ছাত্র ছাত্রীদের পড়ায় গতি আসবে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় বরাবর ভালো ফল করা এই বিদ্যালয়ের মান যাতে বিন্দুমাত্র না কমে তার জন্য বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকারা সদা সচেষ্ট রয়েছে।

Related Articles

Back to top button
Close