fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সিউড়িতে জেলা বিজেপির পক্ষ থেকে শ্যামাপ্রসাদ মুখার্জির জন্ম শতবার্ষিকী পালন

প্রদীপ্ত দত্ত, সিউড়ি: সিউড়ির এসপি মোড়ে ড. শ্যামাপ্রসাদ মুখার্জির ১৯৯ তম জন্মশতবার্ষিকী পালিত হল মহাসমারোহে। সোমবার সকালে বিজেপি জেলা নেতৃত্বের পক্ষ থেকে শ্যামাপ্রসাদ মুখার্জির মূর্তিতে মালা দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করা হয়। উপস্থিত ছিলেন বিজেপির জেলা সভাপতি শ্যামাপদ মন্ডল , শহর সভাপতি স্বপন দাস , শ্যামাপ্রসাদ মুখার্জি স্বারক সমিতির সভাপতি বিশ্বনাথ চক্রবর্তী সহ অনান্য নেতা কর্মীরা।

উপস্থিত বক্তারা এক বিধান, এক নিশান ও এক প্রধানের প্রবক্তা শ্যামাপ্রসাদ মুখার্জির ভারত তথা পশ্চিমবঙ্গ বঙ্গের রাজনীতিতে তাঁর অবদানের কথা তুলে ধরেন। জানান তাঁর আত্ম বলিদানের মধ্যে দিয়েই কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ সম্ভব হয়েছে। তাঁর জন্যই হিন্দুরা খন্ড পশ্চিমবঙ্গের মাটিতে শান্তিতে বসবাস করতে পারছে।

জেলা সভাপতি শ্যামাপদ মন্ডল এদিন সেকুলারদের তুলোধোনো করে বলেন ,” শ্যামাপ্রসাদ মুখার্জি না থাকলে পশ্চিমবঙ্গে দাঁড়িয়ে আজ যারা তাঁর বিরুদ্ধে বড়বড় কথা বলছেন তাঁরা এখানে রাজনীতি করতে পারতেন না। তাঁর জন্যই পশ্চিমবঙ্গ ভারতের অন্তর্ভুক্ত হতে পেরেছে। ”

সেইসঙ্গে তিনি জানান, নতুন প্রজন্মের কাছে শ্যামাপ্রসাদের অবদানের কথা , দেশের জন্য তাঁর আত্ম ত্যাগের কথা তাদের তুলে ধরতে হবে। বন্ধ করতে হবে শ্যামাপ্রসাদের নামে কালিমালিপ্ত করার দীর্ঘদিনের রাজনৈতিক অপচেষ্টা।

Related Articles

Back to top button
Close