fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

লকডাউন শুরু হতেই শিলিগুড়িতে ধরপাকড়

কৃষ্ণা দাসশি, শিলিগুড়ি: লকডাউন আর হাল্কাভাবে নয়। লকডাউন অমান্যকারীদের শিক্ষা দিতে এবার রণংদেহী মূর্তি পুলিশ প্রশাসনের। ধরপাকড় শুরু শিলিগুড়িতে। বৃহস্পতিবার বিকেল পাঁচটার পর এমন চিত্রই দেখা গেল শিলিগুড়ি জুড়ে। জেলা প্রশাসনের নির্দেশে শিলিগুড়ি পুরসভার নটি ওয়ার্ডে পাঁচটা থেকে শুরু হয়ে গেল লকডাউন। করোনা সংক্রমনের বাড় বাড়ন্তেই শেষ পর্যন্ত এই সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। গতকালই দার্জিলিং জেলার জেলা শাসক দার্জিলিং জেলার অন্তর্গত শিলিগুড়ির চারটি ওয়ার্ডকে পাঁচটার পর সম্পূর্ণলকডাউন করার সিদ্ধান্তের কথা জানান।

পাশাপাশি জলপাইগুড়ির জেলাশাসক জলপাইগুড়ি জেলার অন্তর্গত শিলিগুড়ি পুরসভার পাঁচটি ওয়ার্ডে লকডাউনের সিদ্ধান্তের কথা জানান। এভাবেই শিলিগুড়ি পুরসভার মোট নটি ওয়ার্ড সাতদিনের জন্য সম্পুর্ণ লকডাউন করা হয়েছে। সচেতনমনস্ক মানুষরা প্রশাসনের নির্দোশিকা মেনে পাঁচটার মধ্যেই দোকানপাটের ঝাঁপ বন্ধ করে দেয়। রাস্তাঘাট শুনশান হতে শুরু করে। কিন্তু লকডাউনের প্রথম থেকেই বেশ কিছু অবাধ্য যুবারা যেমন বাড়িতে মন টেকাতে পারে নি। ফাঁকা পরিবেশকে কাজে লাগিয়ে জুয়ার আসরে নেমেছিল। এবারও তেমনই কিছু অবাধ্য যুবা এদিনও লকডাউন অমান্য করে জুয়ার আসরে মেতে ওঠে। ব্যাস এবার আর রেয়াত নয়, সোজা পাকড়াও করে থানায়।

শিলিগুড়ি শহরে সামাজিক স্বাস্থ্য বিধি ঠিকমতো না মানার ফলেই শিলিগুড়িতে সংক্রমন ছড়াচ্ছে বলে ডান বাম, বিজেপি সমস্ত রাজনৈতিক দলের বরাবরের অভিযোগ ছিল। কিন্তু এবার জেলা প্রশাসন কড়াকড়িভাবে এই লকডাউন পালনের ওপর জোড় দেয়। এর ফলে করোনা সংক্রমণ কতোটা ঠেকানো যসয় সেদিকেই তাকিয়ে শিলিগুড়িবাসী।

Related Articles

Back to top button
Close