fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

জমি দখলমুক্ত করার উদ্যোগ শিলিগুড়ি পুরসভার

কৃষ্ণা দাস, শিলিগুড়ি: করোনা আবহের সুযোগে শিলিগুড়ি পুরসভার জমি দখল করে দোকান তৈরীর অভিযোগ উঠল শিলিগুড়িতে। খবর পেয়ে পুরসভার তরফে জমি দখল মুক্ত করার উদ্যোগ গ্রহণ করা হয়। রীতিমতো বুলডোজার দিয়ে নির্মীয়মান  দোকান ঘরগুলো ভেঙে দেওয়া হয়। সোমবার  ঘটনাটি ঘটেছে শিলিগুড়ি পুরসভার ৪২ নম্বর ওয়ার্ডের জ্যোতি নগর এলাকায়। এদিন প্রায় ৫টি নির্মিয়মান দোকান ঘর ভেঙে দিল পুরসভা।
স্থানীয়দের অভিযোগ দীর্ঘদিন ধরে তারা এই এলাকায় বসবাস করছে। আচমকাই কোনো নোটিশ ছাড়াই দোকান ঘর ভেঙে দেয় পুরসভা। যদিও পুরসভার তরফে জানানো হয় কারুর বাড়ি ভেঙে দেওয়া হয় নি। করোনার সুযোগ নিয়ে পুরসভার জমি দখল করে কয়েকটি দোকান ঘর তৈরী করা হচ্ছিল। সেই দোকানগুলিই ভেঙে দেওয়া হয়। না হলে পরবর্তীতে পুরসভার জমি হাতছাড়া হয়ে যাবে। পুরসভার সুপারিন্টেন্ডেন্ট ইঞ্জিনিয়ার কিংশুক রায় জানান, পুর সভার একটি গুরুত্বপূর্ণ জমি দখল হয়ে যাচ্ছে।  পুর কতৃপক্ষ জমিটি দখল মুক্ত করার নির্দেশ দেয়। পুরসভার জমি দখল করে দীর্ঘদিন ধরে এখানে অনেক মানুষ বসবাস শুরু করেছে। তবে করোনার সুযোগ নিয়ে সম্প্রতি কয়েকটি দোকান তৈরী হতে শুরু করে। এভাবে প্রথমে দেকান তৈরী করে কিছুদিন ফেলে রাখা হয়। কোনো বাধা না পেলে জমি দখল করে দোকান গজিয়ে ওঠে।
তিনি আরও জানান, এদিন পরিদর্শনে এসে  দোকানগুলি কারা তৈরী করছে স্থানীয়দের জিজ্ঞেস করলে কেউ কোনো সদুত্তর দিতে পারে নি। আপাতাত দোকানগুলি তুলে দেওয়া হল যাদের জিনিসপত্র তারা তুলে নিয়ে না গেলে জায়গাটা ফাঁকা করা হবে। পরে জমি দখল করে যারা বসবাস করছে তাদের অন্যত্র সরিয়ে এই এলাকা ঘিরে দিয়ে পুরসভার কাজে ব্যবহার করা হবে।

Related Articles

Back to top button
Close