fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

সংক্রমণ রুখতে ধূমপান বন্ধ হল স্পেনে  

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনার প্রকোপ বিশ্বজুড়ে অব্যাহত। লাগামছাড়া গতিতে বেড়ে চলেছে সংক্রমণ। সেইসঙ্গে থেমে থাকছে না মৃত্যুর তালিকা। এবার করোনার সংক্রমণ রুখতে ধূমপান নিষিদ্ধ হল স্পেনে।

স্পেনে এই মুহূর্তে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৭৬ হাজার ৮৬৪ জন। মৃত্যু হয়েছে ২৮ হাজার ৫৭৯ জনের।  মঙ্গলবার দেশে নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৬৭২ জন। বুধবার আরও ৩ হাজার ১৭২ জন আক্রান্ত হয়েছেন।

সবচেয়ে শোচনীয় অবস্থা তৈরি হয়েছে গ্যালিসিয়ায়। মঙ্গলবার ওই প্রদেশে ৭৪০ জনের শরীরে মারণ ভাইরাস শনাক্ত হয়েছিল। আর বুধবার আরও ৮২৭ জন সংক্রমিত হয়েছেন। আর করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে ধূমপান নিষিদ্ধ করা হল।

আরও পড়ুন: এবার ভূমিকম্পের আগাম সতর্কতা জানাবে গুগল

রাস্তাঘাট, পানশালা, ক্যাফের মতো জনসমাগম স্থানগুলোতে ধূমপান নিষিদ্ধ বলে সরকারি নির্দেশিকা জারি থাকবে। গত মাসে স্পেনের জনস্বাস্থ্য কমিশনের পক্ষ থেকে এক বিশেষ প্রতিবেদনে বলা হয়েছিল, ধূমপান থেকে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ ধূমপানের সময় মুখে মাস্ক থাকে না। তাছাড়া ধোঁয়া ছাড়ার সময় ড্রপলেট পড়তে পারে।ফলে ছড়াতে পারে সংক্রমণ। আর সিগারেটের খাওয়ার জন্য বার বার হাত মুখের কাছে নিয়ে যেতে হয়।

 

Related Articles

Back to top button
Close