fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাড়ি থেকে উদ্ধার সাপ

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাড়ি থেকে উদ্ধার হল সাপ। ঘটনায় দ্রুত আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পাওয়া মাত্রই কেন্দ্রীয় মন্ত্রীর বাড়িতে আসে বনদফতরের কর্মীরা। অবশেষে ঘণ্টাখানের চেষ্টায় তাকে উদ্ধার করা হয়েছে। এক এনজিও-র সাহায্য নিয়ে বাড়ি থেকে বের করা হয় তাঁকে। সাপের নাম চেকার্ড কিলব্যাক সাপ। ৫ ফুট দৈর্ঘ্যে। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাড়ি থেকে ৫ ফুট লম্বা একটি চেকার্ড কিলব্যাক সাপ, যা এশিয়াটিক ওয়াটার স্নেক বা জলঢোড়া সাপ উদ্ধার করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রীর এক নিরাপত্তারক্ষীই প্রথম সাপটিকে দেখতে পান। গার্ড রুমের কাছে সাপটিকে দেখতে পেয়েই তারা বাড়ি থেকে সাপটিকে বের করার চেষ্টা করেন। কিন্তু কিছুতেই সম্ভব হচ্ছিল না। শেষ অবধি বন্যপ্রাণী সুরক্ষা ও সংরক্ষণের জন্য কর্মরত এনজিও সংস্থা ওয়াইল্ডলাইফ এসওএস-কে খবর দেওয়া হয়। এনজিও-র দুই সদস্যের প্রচেষ্টা উদ্ধার হয় সেই সাপ। গার্ডরুমে কাঠের দুটি প্যানেলের মাঝখানে ঢুকে বসেছিল সাপটি।

চেকার্ড কিলব্যাক বা জলঢোড়া সাপ সাধারণত নদী, পুকুর, ড্রেন, কৃষিজমি বা কুয়োতেই পাওয়া যায়। বিষাক্ত নয় এই সাপ, তবে বন্যপ্রাণী (সংরক্ষণ) আইন ১৯৭২-র অধীনে এই প্রজাতির সাপকে সংরক্ষিত বলেই ঘোষণা করা হয়েছে।

Related Articles

Back to top button
Close