fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সমাজসেবী গণপতি বসুর ৯৭ তম জন্মদিন পালন

ভাস্করব্রত পতি, তমলুক : অত্যন্ত অনাড়ম্বরভাবে এবং সংক্ষিপ্ত ঘরোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হলো গণপতি বসুর জন্মদিন। করোনা আবহে লকডাউনের দিনে অবিভক্ত মেদিনীপুর জেলার সবুজ বিপ্লবের অন্যতম অগ্রদূত, সাহিত্যরসিক, সংস্কৃতিপ্রেমী, বিশিষ্ট সমাজসেবী এবং অবিভক্ত মেদিনীপুর জেলার সর্বপ্রথম সংগঠিত ব্যবসায়ী সংগঠন ‘মিডনাপুর ডিস্ট্রিক্ট চেম্বার অব্ কমার্স’ (পরবর্তী কালে ‘পশ্চিম মেদিনীপুর ডিষ্ট্রিক্ট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’) – এর প্রতিষ্ঠাতা সভাপতি গণপতি বসুর ৯৭ তম জন্মদিন পালিত হল অনাড়ম্বরভাবে।

স্বাস্থ্যবিধি মেনে এদিন সকালে ‘গণপতি বসু স্মৃতি সমাজকল্যাণ সমিতি’র উদ্যোগে একটি সংক্ষিপ্ত ঘরোয়া অনুষ্ঠানের মাধ্যমে প্রয়াত সমাজসেবী গণপতি বসুর ৯৭ তম জন্মদিবস পালন করা হয়। মেদিনীপুর শহরের পাশবাড়ির গণপতিনগরে গণপতি বসুর সমাধিস্থল এবং স্মৃতি স্তম্ভে মাল্যদান করা হয়। উপস্থিত ছিলেন গণপতি বসু স্মৃতি সমাজ কল্যাণ সমিতির কার্যকরী সমিতির সদস্য সৌরীন দত্ত, কার্তিক রুইদাস, গণপতি বসুর পুত্র চন্দন বসু এবং গণপতি নগরের অধিবাসীবৃন্দ।

পরে সদরঘাটে গণপতি বসু স্মৃতি উদ্যানে গণপতি বসুর আবক্ষ মূর্তিতে মাল্যদান করা হয়। উপস্থিত ছিলেন গণপতি বসুর পুত্রদ্বয় রামদাস বসু ও চন্দন বসু, দুই পুত্রবধূ মানসী বসু ও চন্দ্রলেখা বসু, পৌত্র অভ্রণীল বসু সহ পরিবারের অন্যান্যরা এবং স্থানীয় অধিবাসীরা। উল্লেখ্য ১৯২৪ সালের ২০ শে আগষ্ট গণপতি বসু গড়বেতার নোহারীতে জন্মগ্রহণ করেন।

Related Articles

Back to top button
Close