fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

করোনা আবহেই খুলে গেল সিনেমা হলের দরজা !

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্কে জর্জরিত গোটা বিশ্ব। বাড়ছে মৃত্যু ও সংক্রমণের সংখ্যা। তবে এই করোনা আবহেই চিনে খুলে গেল সিনেমা হল। দীর্ঘ প্রায় ৬ মাস পর সোমবার থেকে প্রেক্ষাগৃহ খুলে যাওয়ায় স্বস্তিতে হল মালিকরা।

             আরও পড়ুন: সংশোধনাগারে আত্মহত্যার চেষ্টা করলেন রাজীব গান্ধীর হত্যাকারী নলিনী

উল্লেখ্য, বেশ কয়েকদিন ধরে জল্পনা ছিলই যে এবার চিনের সিনেমা হলগুলো খুলে যাবে। সংক্রমণ কমতে থাকায় সপ্তাহ খানেক আগে থেকেই এই দাবি তুলেছিলেন হল মালিক, প্রযোজনা সংস্থাগুলি। ৬ মাস টানা সিনেমা হল বন্ধ থাকায় বিনোদুনিয়ার বিভিন্ন ক্ষেত্র মোটা অংকের আর্থিক লোকসানের মুখে পড়েছিল। ফলে এবার এই লোকসানের হাত থেকে বাঁচতে প্রেক্ষাগৃহের দরজা না খুলে উপায় ছিল না। তাই গত সপ্তাহে চিনের ফিল্ম অ্যাডমিনিস্ট্রেশন বৈঠক করে সিদ্ধান্ত নেয় যে খুব কম সংক্রমিত এলাকায় খুলে যাক সিনেমা হল। তবে আগের মতো হলভরতি করে নয়, ৫০ শতাংশ দর্শক নিয়ে স্ক্রিন চালু হোক।

তবে সিনেমা হল খুললেও মানতে হবে একাধিক নিয়ম। হলের কর্মীদের প্রত্যেককে কাজের সময় মাস্ক পরে থাকা বাধ্যতামূলক। মাস্ক পরতে হবে দর্শকদেরও। প্রত্যেকটি হলের সামনে রয়েছে থার্মাল স্ক্যানার। প্রবেশের সময় তাতে দর্শকদের শরীরের তাপমাত্রা মাপা হবে। প্রেক্ষাগৃহের ভিতরে অন্তত ১ মিটার দূরত্ব রেখে বসতে হবে দর্শকদের, কোনও খাবার বা পানীয় সরবরাহ করা হবে না। টিকিট আগে থেকে অনলাইনে কেটে রাখতে হবে। এত কিছু মেনে চললে, তবেই হলে গিয়ে সিনেমা দেখার আনন্দ ফিরে পাবেন চিনবাসী।

 

 

 

Related Articles

Back to top button
Close