fbpx
কলকাতাহেডলাইন

কলকাতায় কমল কনটেইনমেন্ট জোনের সংখ্যা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার কমল কলকাতার কনটেইনমেন্ট জোনের সংখ্যা। ২৮ থেকে কমে এই সংখ্যা দাঁড়াল ২৪- এ। তবে কোন কোন এলাকাকে বাদ দেওয়া হয়েছে সেই বিষয়ে অবশ্য পরিষ্কার করে কিছু বলা হয়নি পুরসভার তরফে। তবে সংক্রমণ রোধে কলকাতা পুরসভার মাইক্রপ্ল্যানিং যে ভালই কাজ করছে তা বলাই বাহুল্য।
গত সপ্তাহেই ২৮ টি এলাকাকে কনটেইনমেন্ট বলে চিহ্নিত করেছিল কলকাতা পুলিশ ও কলকাতা পুরসভা যৌথভাবে। মুখ্যমন্ত্রীর নির্দেশ মত এই এলাকাগুলিতে সম্পূর্ণ লক ডাউন শুরু হয়। মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন সাতদিন দেখে নিয়ে পরিস্থিতি বুঝে কনটেইনমেন্ট জোন নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। কোনও এলাকা থেকে সংক্রমনের খবর না এলে সেই এলাকাকে সংক্রমিত তালিকা থেকে বাদ দেওয়া হবে। যদিও মঙ্গলবার রাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয় কনটেইনমেন্ট এলাকায় ১৯ জুলাই পর্যন্ত থাকবে লক ডাউন।
তবে মজার বিষয় সবথেকে বেশি সংক্রমণ ও কনটেইনমেন্ট জোনের সংখ্যা মধ্য কলকাতার তিন নম্বর বরোতে আটটি। এরপরই রয়েছে আট নম্বর বরো সাতটি। যা কিছুতেই কমার নাম নিচ্ছে না। উল্লেখ্য কলকাতা পুরসভার ১,২,৫,১০,১১,১৩,১৪ নম্বর বরোতে কোনও কনটেইনমেন্ট জোন নেই। তবে কলকাতা পুরসভার ৪ নম্বর বোরোর ২৫ নম্বর ওয়ার্ডের বলরাম দে স্ট্রীটে কন্টেনমেন্ট জোনের তকমা এখনও বহাল রয়েছে। ঐ এলাকার কোর্ডিনেটর স্মিতা বক্সি।
এদিকে মঙ্গলবার কলকাতা পুরসভায় নোডাল অফিসার হিসেবে যোগ দিয়েছেন রাজ্যের সরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। তার যোগ দেওয়ার পরই পুরসভার কন্টেনমেন্ট জোনের সংখ্যা কমে যাওয়া যথেষ্ট তাতপর্যপূর্ণ। মঙ্গলবার তিনি পুরসভায় স্বাস্থ্য আধিকারিক, ও পুলিশ কর্তাদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে স্বাস্থ্য আধিকারিক দের কড়া দাওয়াই দেওয়ার পরই বৃহস্পতিবার এক লাফে ৪টি এলাকা কন্টেনমেন্ট জোনের বাইরে চলে এল। এমনটাই মত বিশেষজ্ঞ মহলের।
বরো ৩-  উল্টোডাঙা মেন রোড, রামকৃষ্ণ সমাধি রোড, সুরেন সরকার রোড, চাউলপট্টি রোড, তরণকৃষ্ণ নস্কর লেন, মানিকতলা মেন রোড, পি ৯ সিআইটি রোড স্কিম, ৪-কাঁকুড়গাছি
বরো ৪- শিকদার পাড়া স্ট্রিট, রাজা রামমোহন সরণী, বলরাম দে স্ট্রিট
বরো ৬- লিটন স্ট্রিটে সুন্দরী মোহন অ্যাভিনিউ ক্রসিং
বরো ৭- সুইনহো লেন
বরো ৮-  বকুল বাগান রো, প্রাণনাথ পন্ডিত রোড, চক্রবেড়িয়া রোড, গরচা রোড, ডোভার লেন, শরৎ বসু রোড,  জাস্টিস মাধব চন্দ্র রোড
বরো ৯- রাজা সন্তোষ রায় রোড
বরো ১২-  সম্মিলনী পার্ক
বরো ১৫- পাহাড়পুর রোড (মুদিয়াল মোড় থেকে)
বরো ১৬-  বৈদ্যপাড়া হাইস্কুল- ভুবন মোহন রায় রোড, প্রগতি পল্লি-এমজি রোড

Related Articles

Back to top button
Close