fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

কিছুটা হলেও স্বস্তি, ভারতে কমল সংক্রমণ ও মৃত্যুর হার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কিছুটা হলেও মিলেছে স্বস্তি। যে উদ্বেগ ও আতঙ্ক টানা আট মাস ধরে তৈরি হয়েছিল, তার থেকে কিছু হলেও আতঙ্ক কমেছে। রবিবার কিছুটা হলেও সংক্রমণ কমেছে। দেশে করোনার দৈনিক সংক্রমণ এবং মৃত্যু দুটিই হ্রাস পেয়েছে। আক্রান্তের সংখ্যা ৩১ লক্ষের গণ্ডি পেরিয়ে গিয়েছে। তবে বিশেষজ্ঞরা সেইভাবে এখনও পর্যন্ত আশার আলো শোনাতে পারেননি।
দেশে গত ২৪ ঘন্টায় মারণ ভাইরাসে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬১ হাজার ৬০২ জন। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১ লক্ষ ৬ হাজার ৭৪২ জনে। মৃত্যু হয়েছে ৮৪৫ জনের। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল  ৫৭ হাজার ৫৫১ জন।

তবে মারাঠাভূমেও কমেছে সংক্রমণ। শীর্ষে থাকা মহারাষ্ট্রেও কিছুটা হলেও স্বস্তি মিলেছে।শনিবার রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছিলেন ১৪ হাজার ৪৯২ জন। আর রবিবার নতুন করে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৪৪১ জন। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ৮২ হাজার ৩৮৩ জন। গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ২৫৮ জন। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২২ হাজার ২৫৩ জনে।

তামিলনাড়ুতে গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯৭৫ জন। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা  ৩ লক্ষ ৭৯ হাজার ৩৮৫ জনে। মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৯৭ জনের। এ নিয়ে এখনও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৫১৭ জন।

আরও পড়ুন: জয়পুরে গাছে গাড়ির ধাক্কায় মৃত ৩

অন্ধ্রপ্রদেশে পরিস্থিতি কিছুটা উন্নত হয়েছে। রাজ্যে গত ২৪ ঘন্টায় আরও ৭ হাজার ৮৯৫ জনের শরীরে মারণ ভাইরাস শনাক্ত হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ ৫৩ হাজার ১১১ জনে। মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৯৩ জনের মৃত্যু হয়েছে।

তেলেঙ্গানায় গত ২৪ ঘন্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৩৮৪ জন। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লক্ষ ৪ হাজার ২৪৯ জনে। নতুন করে প্রাণ গিয়েছে ৭৫৫ জনের।

Related Articles

Back to top button
Close