fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ছেলের জন্মদিনে অসহায়দের দান

অলোক আচার্য, নিউ ব্যারাকপুর: ছেলের জন্মদিনে লকডাউনে চরম বিপর্যয়ে অসহায় নিরন্ন মানুষদের হাতে খাদ্যসামগ্রী বন্টন করল একটি পরিবার। রবিবার বিকেলে নিউ ব্যারাকপুর হরিগুরুচাঁদ সরণির  বিলকান্দা ২নং গ্রাম পঞ্চায়েতের এলাকায়। নিউ ব্যারাকপুর পুরসভার ৫নং ওয়ার্ডের রামকৃষ্ণ রোডের বাসিন্দা সোহম সিনহা কর্মসূত্রে বিদেশে। রবিবার তার ৩৩তম জন্মদিন ছিল।

সোহমের বাবা অধ্যাপক  ড:স্বপন কুমার সিনহা ও মা হোমিও চিকিৎসক অনিতা সিনহা’ র ইচ্ছানুসারে ছেলের জন্মদিনে লকডাউনে অসহায় গরিব পরিবারগুলির পাশে দাঁড়িয়ে সাধ্যমতো খাদ্য সামগ্রী তুলে দিলেন দিনটি আর্ত মানুষের সেবায় উৎসর্গ করল। পরিবার ও আত্মীয় বন্ধুবান্ধব শুভানুধ্যায়ীরা ভীষণ খুশি। সোহমে পিতা ইন্দিরা গান্ধী মুক্ত বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি অধ্যাপক ড. স্বপন কুমার সিনহা বলেন, ছেলে কর্মসূত্রে টোকিও তে তিন বছর আছে। ছেলের জন্ম ১৮৯৭সালের ১০মে।

আজ তার ৩৩ তম জন্মদিন। জাঁকজমক আড়ম্বরপূর্ণ ভাবে  সেরকম ভাবে কোন বছর দিনটি পালন করা হয় না। গত বছর সল্টলেক প্রণব কন্যা আশ্রমের আবাসিকদের সঙ্গে প্রীতিভোজে অংশগ্রহণ করা হয়েছিল। এবছর বন্ধুবান্ধব শুভানুধ্যায়ীদের সঙ্গে কথা বললে তাদের মতামত নিয়ে সিদ্ধান্ত নিই লকডাউনে চরম বিপর্যয়ে অসহায় নিরন্ন মানুষদের পাশে দাঁড়িয়ে সাধ্যমতো খাদ্যসামগ্রী তুলে দেওয়ার। সেই মোতাবেক নিউব্যারাকপুর পুরসভার বিলকান্দা প্রত্যন্ত অঞ্চলের ৮০টি পরিবারের হাতে ৪কেজি চাল,২ কেজি আলু,৫০০গ্রাম পেঁয়াজ,৫০০গ্রাম মুসুর ডাল, এক প্যাকেট সোয়াবিন তুলে দেওয়া হল।

Related Articles

Back to top button
Close