fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

৩ বছর অতিক্রান্ত, সোনিকা মৃত্যু মামলায় অভিনেতা বিক্রমের বিরুদ্ধে চার্জ গঠন আলিপুর আদালতের

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: বছর তিনেক আগে অভিনেতা বিক্রমের গাড়িতে থাকাকালীন এক মারাত্মক পথ দুর্ঘটনায় প্রাণ হারান অভিনেত্রী তথা মডেল সোনিকা সিং চৌহানের বিরুদ্ধে। অভিনেতা বেপরোয়া গাড়ি চালানোর জন্যই এই দুর্ঘটনা ও মৃত্যু বলে অভিযোগ করে সোনিকার পরিবার। ঘটনার ৮১ দিনের মাথায় পুলিশ চার্জশিট দিলেও এতদিন ধরে চলছিল সেই মামলার শুনানি। অবশেষে সমস্ত সওয়াল জবাব শেষে মঙ্গলবার দুপুরে
আলিপুর জেলা আদালতের ষষ্ঠ অতিরিক্ত জেলা জজ পুষ্পল শতপথি বিক্রমের বিরুদ্ধেই বেপরোয়া গাড়ি চালানোর জেরে অনিচ্ছাকৃত খুনের মামলায় চার্জ গঠনের নির্দেশ দেন। আগামী ২৫ ও ২৬ নভেম্বর ওই মামলার পরবর্তী শুনানি।

প্রসঙ্গত, ২০১৭ সালে ২৯ এপ্রিল ভোর রাতে লেক মলের সামনে রাসবিহারী অ্যাভিনিউয়ে মারাত্মক গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হয় সোনিকা সিং চৌহানের। আহত হন গাড়ির চালকের আসনে থাকা বিক্রম চট্টোপাধ্যায়। সেই ঘটনায় বিক্রমের বিরুদ্ধে প্রাথমিক ভাবে জামিনযোগ্য ধারায় মামলা দায়ের করা হলেও পরে তথ্যপ্রমাণের ভিত্তিতে জামিন অযোগ্য ধারা যুক্ত হয়।৬ জুলাই মাঝরাতে রাজডাঙার একটি শপিং মলের সামনে থেকে বিক্রমকে গ্রেফতার করা হয়। জানা গিয়েছিল, তিনি কানাডা পালিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। পরে তিনি অবশ্য জামিন পেয়ে যান।

কিন্তু বিক্রমের দায়িত্বজ্ঞানহীনতার জন্য যে এই মারাত্মক দুর্ঘটনার প্রাণহানি হয়েছে পরবর্তীকালে পুলিশি তদন্তে পরিষ্কার হয়ে যায়। এমনকি এটাও জানা যায়, অতিরিক্ত নেশা করে বেপরোয়া ভাবে গাড়ি চালিয়ে গাড়ির গতি ঘণ্টায় প্রায় ১০৫ কিমির বেশি তুলে ফেলেন অভিনেতা। তার ফলেই লেক মলের সামনে নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি বার কয়েকবার উল্টে যায়। ঘটনাস্থলে মৃত্যু হয় সোনিকার, আহত হন বিক্রম। তদন্ত যাতে প্রভাবিত না হয়, তার জন্য তৎকালীন পুলিশ কমিশনারকেও চিঠি লেখেন সোনিকার বাবা। শেষ পর্যন্ত সেই মামলাতেই অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে চার্জ গঠন করল আলিপুর আদালত। ধীরে ধীরে সনিকা মৃত্যু মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পথে এগোচ্ছেন অভিনেতা বিক্রম, এমনটাই মত আইনজীবী মহলের।

Related Articles

Back to top button
Close