fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ট্রেন পরিষেবা শুরু হলেও যাত্রীদের মধ্যে আতঙ্ক থেকেই যাচ্ছে

বাবলু বন্দ্যোপাধ্যায়, কোলাঘাট: দীর্ঘদিন ট্রেন পরিষেবা বন্ধ থাকার পর আগামী বুধবার থেকে দক্ষিণ পূর্ব শাখার লোকাল ট্রেন চালু হচ্ছে। সরকারি সমস্ত নিয়ম বিধিকে মান্যতা দিয়েই চালু হচ্ছে লোকাল ট্রেন।

ট্রেন যাত্রীদের কাছে এটি যেমন একটি সুসংবাদ, বেশকিছু যাত্রীদের মধ্যে উৎকণ্ঠার শেষ থাকছে না। কারণ করোণা আক্রান্তের সংখ্যা পূর্ব মেদিনীপুর জেলায় প্রায় ১৪,০০০ অতিক্রান্ত। আতঙ্ক এখনো জেলাবাসীর মধ্যে বিভিন্ন স্থানে দেখা যাচ্ছে। জেলাবাসীর মধ্যে আতঙ্ক যাতে না থাকে তার জন্য সোমবার দেখা গেল কোলাঘাট, মেচেদা, নন্দাইগাজন স্টেশনে রেল কর্মীদের অতি সক্রিয়তা।

স্টেশন চত্বর পরিষ্কার-পরিচ্ছন্ন দিক থেকে খামতি লাগছে না। বসার স্থানগুলি দূরত্ব অনুযায়ী হচ্ছে চিহ্নিত। যে ট্রেন গুলি দীর্ঘদিন দাঁড়িয়ে ছিল সেই ট্রেন গুলিকে স্যানিটাইজার করা হছে। ট্রেনের ভিতর বসার স্থানগুলোতেও করা হচ্ছে দূরত্ব অনুযায়ী চিহ্নিত করন। উল্লেখ করা যায় কোলাঘাট, মেচেদা,নন্দাই গাজন স্টেশন গুলি পূর্ব মেদিনীপুর জেলার একপ্রকার প্রবেশদ্বার। এই স্টেশন গুলি থেকেই যাত্রীরা জেলার বিভিন্ন স্থানে যায়। নিত্যযাত্রী অমিয় প্রামানিক এক সাক্ষাৎকারে বলেন দীর্ঘদিন বাদে ট্রেন চালু হচ্ছে ভালো লাগছে,আবার ভয়ও লাগছে।

পরিষেবা যত দীর্ঘস্থায়ী হবে মানুষজন সরকারি যে গাইড লাইন দিয়েছে তাকে মান্যতা দেবে কিনা সেটাই চিন্তার বিষয়। পরিষেবা পাওয়ার জন্য সবাই চাইবে। তখনই দেখার বিষয় হবে সরকার যা যা নিয়ম বেঁধে দিয়ে ছিল,পরিষেবা প্রাপক ব্যক্তিরা তাকে মান্যতা দিচ্ছে কিনা।

Related Articles

Back to top button
Close