fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

করোনা আতঙ্ক রিয়াধের জেলেও! আশঙ্কায় সৌদির রাজকন্যা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাস থাবা বসিয়েছে সৌদি আরবের রিয়াধের কুখ্যাত আল হায়ার কারাগারে। আর এই কারাগারের ১০৮ নম্বর সেলে বন্দি রয়েছেন সৌদি রাজকন্যা বাসমাহ বিনতে সৌদ। আর করোনা আশঙ্কায় আতঙ্কিত হয়ে পড়েছেন তিনি। ওই কারাগারের শুধু সৌদি রাজকন্যা বাসমাহ নন, তাঁর কন্যাও আতঙ্কে রয়েছে। ৫৬ বছর বয়সী রাজকন্যাকে অবিলম্বে মুক্তি দেওয়ার জন্য সৌদি বাদশাহ সলমানের কাছে দাবি জানিয়েছে তাঁর পরিবারের সদস্যরা।

যে কারাগারে বন্দি রয়েছেন সৌদি রাজকন্যা সেখানকার বেশ কয়েকজন কারারক্ষী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর তাতেই সৌদির রাজকন্যা প্রাণঘাতী এই মারণ ভাইরাসে আক্রান্ত হওয়ার আশঙ্কা করছেন।

উল্লেখ্য, গত বছর রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে যান সৌদির রাজকন্যা বাসমাহ বিনতে। তাঁর রহস্যজনক নিখোঁজের পিছনে সৌদির যুবরাজ জড়িত রয়েছে বলে অভিযোগ ওঠে।

নারীদের অধিকার রক্ষায় দীর্ঘদিন ধরেই সরব ছিলেন তিনি। আর সেই কারণেই কাকা তথা সৌদির বর্তমান বাদশাহ সালমান ও তাঁর ছেলের পছন্দের পাত্রী ছিলেন না তিনি।

শেষ পর্যন্ত গত মাসে সৌদি রাজকন্যা টুইট করে জানান যে, তাঁকে অপহরণ করে রিয়াধের আল-হায়ার কারাগারে বন্দি করে রাখা হয়েছে। সঙ্গে তাঁর ২৮ বছরের কন্যাও রয়েছে কারাগারে। যদিও পরে ওই টুইট মুছে ফেলেন রাজকন্যা।

Related Articles

Back to top button
Close