fbpx
কলকাতাবিনোদনহেডলাইন

সঙ্কটজনক হলেও, চিকিত্‍সায় সাড়া দিচ্ছেন সৌমিত্র

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কিছুটা হলেও অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি আগের থেকে উন্নতি হয়েছে। হাসপাতালের তরফে মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে যে, আগের মতোই কোভিড চিকিত্‍সা চলছে বর্ষীয়ান অভিনেতার। গত কয়েক দিন ধরে যে ওষুধ দেওয়া হচ্ছিল, তা অপরিবর্তিত রয়েছে। দু’বার প্লাজমা থেরাপি হয়েছে তাঁর। সমস্ত অঙ্গপ্রত্যঙ্গ স্বাভাবিক রয়েছে। শরীরে সোডিয়াম-পটাশিয়ামের তারতম্য থাকলেও চিকিত্‍সকদের পর্যবেক্ষণে রয়েছেন তিনি। বাইপ্যাপ সাপোর্ট খুলে নেওয়া হয়েছে। তাঁকে নন ইনভেসিভ ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে। তাঁর শরীরে এনসেসেলোপ্যাথি এবং অন্যান্য সংক্রমণ সংক্রান্ত সমস্যা আরও কতটা কমানো যায়, তা নিয়ে আজ পর্যালোচনা করবেন চিকিত্‍সকরা।

মঙ্গলবার ফের এক বার ইকো, ইসিজি এবং রক্তপরীক্ষা হয় প্রবীণ অভিনেতার। নতুন করে এমআরআইও করা হয়। বুধবার নতুন করে করোনা পরীক্ষাও করা হবে। সঙ্কট যদিও কাটেনি, তবে সৌমিত্রের অবস্থা এখন স্থিতিশীল। তিনি চিকিত্‍সায় সাড়াও দিচ্ছেন বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে। নন ইনভেসিভ ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে তাঁকে। আগের চেয়ে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে জানা গিয়েছে। এ ব্যাপারে যোগাযোগ করা হলে সৌমিত্র তনয়া পৌলমী বসু বলেন, ‘আগের চেয়ে ভাল আছেন বাবা। খানিকটা স্থিতিশীলও। ১ শতাংশ হলেও পরিস্থিতির উন্নতি হয়েছে। আজ সকালে বাই-প্যাপ সাপোর্ট খুলে নেওয়া হয়েছে। এই মুহূর্তে বাবাকে ইনভেসিভ ভেন্টিলেশনে রাখার কথা ভাবছেন না চিকিত্‍সকরা’।

আরও পড়ুন: নিউটাউনকে আরও বেশি পরিবেশবান্ধব করে তুলতে চালু হল স্মার্ট সাইকেল পরিষেবা

কোভিডে সংক্রমণের পর গত ৬ অক্টোবর থেকে মধ্য কলকাতার বেলভিউ নার্সিংহোমে চিকিত্‍সাধীন রয়েছেন সৌমিত্রবাবু। গত শুক্রবার থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। সূত্রের খবর, দ্বিতীয় বার প্লাজমা থেরাপির পর তাঁর কোভিড পরিস্থিতি কিছুটা উন্নত হলেও অস্থিরতা বেড়ে গেছে। এই অস্থিরতা সামাল দেওয়াই বেশ কঠিন হয়ে যাচ্ছে। তাঁর ঘুমও কমে গিয়েছে, সময়ে সময়ে আচ্ছন্ন ভাব রয়েছে তাঁর।

 

 

Related Articles

Back to top button
Close