fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দুঃস্থ মানুষদের সাহাযার্থে এগিয়ে এল সৌরভ গাঙ্গুলী ফাউন্ডেশন

বর্ণালী রায়, দক্ষিণ দিনাজপুর: করোনা মোকাবিলায় লক ডাউন পরিস্থিতিতে দক্ষিণ দিনাজপুর জেলার দুঃস্থ মানুষদের সাহাযার্থে এগিয়ে এল সৌরভ গাঙ্গুলি ফাউন্ডেশন। দক্ষিণ দিনাজপুর জেলার খেলোয়াড়, ক্রীড়া সংগঠকরা সৌরভ গাঙ্গুলি ফাউন্ডেশনের সঙ্গে যুক্ত হয়ে দক্ষিণ দিনাজপুর জেলার দুঃস্থ মানুষদের হাতে তুলে দেয় খাবার সামগ্রী।

বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট শহরের বালুরঘাট বি.এড কলেজ থেকে দুঃস্থ মানুষদের মধ্যে দিনভর এই খাবার সামগ্রীগুলি বিতরণ করেন সৌরভ গাঙ্গুলি ফাউন্ডেশনের দক্ষিণ দিনাজপুর জেলার উদ্যোক্তারা।

জানা গেছে দক্ষিণ দিনাজপুর জেলার ক্রীড়া মহল থেকে এমন প্রস্তাব সৌরভ গাঙ্গুলির কাছে পৌঁছতেই সৌরভ গাঙ্গুলি নিজে দক্ষিণ দিনাজপুর জেলার দুঃস্থ মানুষদেরকে খাদ্য সামগ্রীর জন্য নিজের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন কিন্তু সেই সময় জেলার ক্রীড়া জগতের সঙ্গে যুক্ত উদ্যোক্তারা সৌরভ গাঙ্গুলিকে আশ্বস্ত করে জানান তারা এই নিজেরাই ক্রীড়ার সঙ্গে যুক্ত মানুষদেরকে একত্রিত করে এই উদ্যোগ শুরু করতে চান এবং প্রয়োজনে তাঁর(সৌরভ গাঙ্গুলির) সাহায্য তাঁরা নেবেন।

যার পরে দক্ষিণ দিনাজপুর জেলার ক্রীড়া মহলের সঙ্গে যুক্ত ব্যক্তিরা এই খাবার সামগ্রী বিতরণের উদ্দেশ্যে খাবার সামগ্রী জোগাড় করা থেকে শুরু করে খাবার সামগ্রী প্যাকেটিং করার কাজ শুরু করে এবং বুধবার থেকে দুঃস্থদের মধ্যে খাবার সামগ্রী বিতরণ শুরু করে।

জানা গেছে, ক্রীড়া জগতের সঙ্গে যুক্ত মানুষরা ছাড়াও দক্ষিণ দিনাজপুর জেলার খ্যাতনামা আইনজীবী, চিকিৎসক থেকে শুরু করে অনেক অধ্যাপক-অধ্যাপিকা ইতিমধ্যেই এই উদ্যোগে নিজেদেরকে সামিল করেছেন মানবিকতার পরিচয় দিয়ে। দক্ষিণ দিনাজপুর জেলার খুদে ক্রিকেটার -ও জমা টিফিনের পয়সা মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার তৈরীর জন্য এই সৌরভ গাঙ্গুলি ফাউন্ডেশনে দান করেছে বলে জানা গেছে। একইভাবে খাদ্য সামগ্রীর জোগানে সৌরভ গাঙ্গুলি ফাউন্ডেশনের পাশে এগিয়ে এসেছে দক্ষিণ দিনাজপুর জেলার সাহা সলভেক্স-এর মতন প্রতিষ্ঠিত ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলিও।

অপরদিকে বুধবার দক্ষিণ দিনাজপুর জেলায় এই খাদ্য সামগ্রী বিতরণ শেষে বি.সি.সি.আই-এর সভাপতি সৌরভ গাঙ্গুলী দক্ষিণ দিনাজপুর জেলার এহেন উদ্যোগে প্রসঙ্গে বলেন, এই পরীক্ষার সময়গুলিতে মানুষকে সাহায্য করার জন্য যে প্রচেষ্টা চালিয়েছে তার জন্য আমার পরিবারের গৌতম দা ও তার দলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা।

সৌরভ গাঙ্গুলি তার ম্যাসেজ বার্তায় আরও বলেন, এমন কিছু যা অবাস্তব এবং এই সময়ে লোকেদের একে অপরের পাশে দাঁড়ানো গুরুত্বপূর্ণ।

Related Articles

Back to top button
Close