fbpx
ক্রিকেটখেলাগুরুত্বপূর্ণহেডলাইন

রোহিত অস্ট্রেলিয়া যাবে: BCCI প্রেসিডেন্ট

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় দল ঘোষণা হওয়ার পর থেকেই তৈরি হয়েছে বিতর্ক। টেস্ট, ওয়ানডে ও টি–২০ এর ঘোষিত দলে প্রাথমিকভাবে রাখা হয়নি রোহিত শর্মাকেই। যিনি টিম ইন্ডিয়ার সীমিত ওভারের সহ–অধিনায়ক হওয়ার পাশাপাশি ব্যাটিং লাইন–আপের অন্যতম স্তম্ভও। কিন্তু চোটের কারণ দেখিয়ে নির্বাচকরা তাঁকে দলের বাইরে রাখারই সিদ্ধান্ত নেন। এরপরই এ নিয়ে প্রশ্ন তোলেন কিংবদন্তি সুনীল গাভাসকার–সহ একাধিক প্রাক্তনী। এবার রোহিত ইস্যুতে মুখ খুললেন সৌরভ গাঙ্গুলি।
ভারতীয় দল ঘোষণার পর দেখা যায়

আইপিএলে মুম্বই জার্সি গায়ে দিব্যি অনুশীলন করছেন রোহিত। তাহলে কেন বলা হচ্ছে তিনি ফিট নন? এই প্রশ্নই ওঠে ক্রিকেট মহলের একাংশে। যদিও পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচের পর আর খেলতে দেখা যায়নি তাঁকে। তাই রোহিত যে সম্পূর্ণ ফিট, সে দাবিও করা যাচ্ছে না। তাহলে অসি সফরে রোহিতের ভবিষ্যৎ কী? বিস্তর জলঘোলার মধ্যেই উত্তর দিলেন সৌরভ। নিজের ফিটনেস প্রমাণ করতে পারলে রোহিতকে নিয়ে অবশ্যই ভাববেন নির্বাচকরা। তাঁর কথায়, ‘‌অস্ট্রেলিয়া সফরে আমরা ফিট রোহিতকে চাই। রোহিত নিজেকে সম্পূর্ণ ফিট প্রমাণ করতে পারলে আমি নিশ্চিত নির্বাচকরা ওকে নিয়ে ফের চিন্তাভাবনা করবেন।’‌ দ্রুত ফিট হওয়ার জন্য কি বাকি আইপিএল থেকে বিশ্রাম দেওয়া উচিত রোহিতকে? এর জবাবে সৌরভ বলেন, ‘‌ওকে তো এখন খেলতে দেখছি না।’‌

রোহিতের পাশাপাশি ফিটনেস সমস্যা রয়েছে ইশান্ত শর্মারও। সৌরভ জানান, এই দুই তারকাই ফিট হয়ে গেলে অস্ট্রেলিয়া সফরে দলে জায়গা পাবেন। টেস্টে স্থান হতে পারে ইশান্তের। তবে টিম ইন্ডিয়ার কাছে অস্ট্রেলিয়া কঠিন মাটি হলেও সৌরভের আশা, ভাল লড়াই দেবেন কোহলিরা। দল সিরিজ জয়ের ক্ষমতা রাখে।

Related Articles

Back to top button
Close