fbpx
আন্তর্জাতিকহেডলাইন

সস্ত্রীক করোনায় আক্রান্ত দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্যমন্ত্রী

জোহানেসবার্গ, ১৯ অক্টোবর (সংবাদ সংস্থা): করোনা আক্রান্ত হয়েছেন দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্যমন্ত্রী জিওয়েলি মিখিজে।এমনকি তার স্ত্রীও এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। রবিবার এই তথ্য জানিয়েছে দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্য মন্ত্রক।

স্বাস্থ্য মন্ত্রকের এক বিবৃতিতে স্বাস্থ্যমন্ত্রী মিখিজে বলেন, ‘আমি ও আমার স্ত্রী এখন বাড়িতে কোয়ারেন্টাইনে রয়েছি। আমি আশাবাদী যে, আমরা এই ভাইরাসের সংক্রমণ থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবো।’ মৃদু উপসর্গ দেখা দেয়ার পর গত শনিবার তার নমুনা পরীক্ষা করার পর জানা যায়, তিনি করোনা আক্রান্ত হয়েছেন। পেশায় চিকিৎসক মিখিজে প্রথম থেকেই করোনা মোকাবিলায় নেতৃত্বদানকারী শীর্ষস্থানীয় ব্যক্তিদের একজন। করোনা আক্রান্তের পরও তিনি সবাইকে মাস্ক পরা, হাত ধোঁয়া ও শারীরিক দূরত্ব বজায় ছাড়াও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন। তিনি বলছেন, ‘যেখানেই যাবেন মনে রাখবের দ্বিতীয় দফা সংক্রমণের ঝুঁকি থাকছেই।’

উল্লেখ্য, আফ্রিকা মহাদেশে করোনার প্রকোপ সবচেয়ে বেশি দক্ষিণ আফ্রিকায়। মার্চে প্রথম কোনো কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়ার পর গত শুক্রবার দেশটিতে মোট করোনার সংক্রমণ ৭ লক্ষ ছাড়িয়েছে। দ্বিতীয় দফায় করোনার প্রকোপ বৃদ্ধির কারণে দেশের অর্থনীতি মারাত্মক মন্দার মুখে পড়তে পারে বলে শঙ্কা করা হচ্ছে।

Related Articles

Back to top button
Close