fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

বেড়েই চলেছে সংক্রমণ, কড়া লকডাউনের পথে হাঁটল অস্ট্রেলিয়া

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: যতদিন যাচ্ছে সংক্রমণ বেলাগাম হয়ে উঠছে। ফলে এবার কড়া লকডাউনের পথে হাঁটল অস্ট্রেলিয়া।  জানা গিয়েছে, সংক্রমণে রাশ টানতে এ বারের লকডাউনে ৬ দিন অন্তর পরিবারের একজনের বাড়ির বাইরে বেরনোর অনুমতি পাবেন, তবে অবশ্যই তার পিছনে যথাযথ কারণ থাকতে হবে। এক্কেবারে বন্ধ থাকবে স্কুল কলেজ-সব সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান।

এমনকি প্রাতঃভ্রমণ বন্ধ করতে হবে। এরই পাশাপাশি, বাড়ির পোষ্যদের নিয়েও  বাইরে বেরনোর ক্ষেত্রে কড়া নিষেধাজ্ঞা জারি হয়েছে। লকডাউন চলাকালীন রেস্তোরাঁ, ক্যাফে বন্ধ থাকবে। বিয়ে থেকে শ্রাদ্ধানুষ্ঠানের লোকসমাগম একেবারে নিষিদ্ধ করা হচ্ছে।  খুব প্রয়োজন থাকলে যদি কাউকে যেতে হয় কোথাও সেক্ষেত্রে মাস্ক বাধ্যতামূলক। এ বিষয়ে সাউথ অস্ট্রেলিয়ার স্টেট প্রিমিয়ার স্টিভেন মার্শাল জানিয়েছেন, “বহু মানুষ আক্রান্ত হচ্ছে। কিন্তু তাঁদের কোনও উপসর্গ থাকছে না। তাই সবসময় আমরা কড়া ভাবেই এগোতে চাই। যত দ্রুত সম্ভব এই মারণ ভাইরাসকে দমন করতে হবে, যাতে দ্রুততার সঙ্গে দেশের মানুষ করোনার অভিশাপ থেকে মুক্ত হয়।”

                              আরও পড়ুনঃ আহমেদাবাদে জারি হচ্ছে সম্পূর্ণ কারফিউ

সূত্রের খবর, দক্ষিণ অস্ট্রেলিয়ার অ্যাডিলেডের একটি হোটেলে বাইরের দেশ এবং রাজ্য থেকে আসা মানুষকে কোয়ারেন্টাইন করা হচ্ছিল। সেখান থেকেই ২৩ জনের শরীরে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ে। সেই সংক্রমণ যাতে আর না ছড়িয়ে না পরে, তাই এই কড়া লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Related Articles

Back to top button
Close